আবাস যোজনার টাকা দিলে এই আঘাত আসত না, উত্তরবঙ্গে প্রাকৃতিক বিপর্যয় নিয়ে কেন্দ্রকে নিশানা অভিষেকের

জলপাইগুড়ি: রবিবার প্রবল ঝড়ে তছনছ হয়েছে জলপাইগুড়ি এবং কোচবিহারের একাধিক এলাকা। ক্ষয়ক্ষতির পরিমাণ ব্যাপক। মৃত্যু হয়েছে ৫ জনের। আহত বহু। রাতে সেখানে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার পৌঁছান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রাকৃতিক দুর্যোগে আহতদের দেখতে শিলিগুড়ি হাসপাতালে যান তিনি।

এ দিন নার্সিংহোম থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন অভিষেক। এত ক্ষতির জন্য কেন্দ্রকেই নিশানা করেন অভিষেক। ঝড়ে আহত শিশুর প্রসঙ্গে টেনে ফের একবার আবাস প্লাস নিয়ে কেন্দ্রীয় সরকারকে নিশানা করেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। বলেন, সকলে আবাস যোজনার ঘর পেলে এত ক্ষতি হতো না।

অভিষেকের কথায়, “২০১৭-১৮ সাল থেকে যে আবাস প্লাস তালিকা তৈরি হয়েছিল, সমীক্ষা হওয়ার পর থেকে, যদি কেন্দ্রীয় সরকার প্রমাণ করতে পারে, ১০ পয়সা দিয়েছে আমি রাজনীতি ছেড়ে দেব। ১৬ দিন হয়ে গিয়েছে জলপাইগুড়ির মাটি থেকে আমি চ্যালেঞ্জ করেছিলাম। সুকান্ত মজুমদার নিজে বলছেন, ফোন করে দেব, টাকা চলে আসবে। তাহলে টাকা বন্ধ করেছে কে? বিজেপি। দায় কার? যদি আবাস হত, বাচ্চাগুলোকে হাসপাতালে ভর্তি হয়ে থাকতে হত না। এদের মাথার ওপর আঘাত আসত না, চোট লাগত না। এর দায় কার? এর দায় একমাত্র কেন্দ্রীয় সরকার ও বিজেপি নেতাদের। যদি দিয়ে থাকেন শ্বেতপত্র প্রকাশ করুন।”

প্রসঙ্গত, এর আগে বাঁকুড়ায় দেওয়াল চাপা পড়ে মৃত্যুর ঘটনাতেও কেন্দ্রের টাকা আটকে রাখার অভিযোগে সরব হয়েছিলেন অভিষেক। উত্তরবঙ্গে প্রাকৃতিক বিপর্যয়ের ঘটনাতেও আবাসের টাকা বন্ধ রাখা নিয়ে বিজেপিকে নিশানা করলেন তিনি।

Related posts

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

প্রধানমন্ত্রীর সভার পরেই খড়গপুরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, আটক বিজেপি নেতা!

আজ পঞ্চম দফায় রাজ্যের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ