গো ফার্স্টের উড়ান বন্ধ, সুযোগ কাজে লাগাচ্ছে এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগো

সংকটে পড়ে উড়ান বন্ধ গো ফার্স্টের। এ দিকে গরমের ছুটিতে বাড়ছে চাহিদা। সেই সুযোগ দ্রুত কাজে লাগাচ্ছে এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগো। বিভিন্ন রুটে উড়ানের সংখ্যা বাড়িয়ে দিয়েছে এই দুই বিমান সংস্থা।

এয়ার ইন্ডিয়া দিল্লি-শ্রীনগর এবং দিল্লি-লেহ-এর মতো জনপ্রিয় রুটে নিজের উড়ানের সংখ্যা বাড়িয়েছে। অন্য দিকে, ইন্ডিগো এই শহরগুলির সঙ্গে মুম্বইয়ের সংযোগকারী নতুন ফ্লাইট চালু করেছে। এমনকী ভিস্তারাও দিল্লি-মুম্বই ফ্লাইটের ফ্রিকোয়েন্সি বাড়িয়েছে।

সংস্থাগুলি যে সব রুটে উড়ানের সংখ্যা বাড়িয়েছে, সেখানে গো ফার্স্টের উড়ানের যথেষ্ট চাহিদা ছিল। ওয়াকিবহাল মহলের মতে, ছুটির মরশুম চলছে, এই রুটগুলিতে ভাড়া বাড়বে বলে ধারণা করা হচ্ছে। কারণ, নতুন চালু করা উড়ানগুলিতে পর্যাপ্ত যাত্রী না মিললে ভাড়া বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

পূর্বে গো এয়ার নামে পরিচিত গো ফার্স্ট ছিল ভারতের পঞ্চম বৃহত্তম বিমান সংস্থা। ওয়াদিয়া গ্রুপের মালিকানাধীন এই সংস্থা গত ৩ মে সংস্থাটিকে স্বেচ্ছায় দেউলিয়া সমাধানের প্রক্রিয়ার জন্য আবদেন দাখিল করেছে। আর্থিক দায় থেকে অব্যাহতি চেয়ে একটি অন্তর্বর্তী স্থগিতাদেশ চাওয়া হয়েছে সংস্থার তরফ থেকে।

Related posts

প্রমাণ ছাড়াই ‘চুরি’র অভিযোগ, এ বার মানহানির মামলা করবেন মুখ্যমন্ত্রী

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার