প্রথম পাতা খবর ‘ভোটার লিস্টে নাম তুলুন’, রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

‘ভোটার লিস্টে নাম তুলুন’, রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

57 views
A+A-
Reset

কলকাতা: বুধবার নেতাজি ইন্ডোরে স্টেডিয়ামে ছিল কৃষকদের পাট্টা প্রদান অনুষ্ঠান। সেখানে ভোটার তালিকায় নাম তোলা নিয়ে বিস্ফোরক মন্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ওই মঞ্চ থেকেই কেন্দ্রীয় সরকারের জাতীয় নাগরিক পঞ্জী বা এনআরসি প্রকল্প নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন তিনি।

রাজ্যে ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। ৫ ডিসেম্বর পর্যন্ত তা চলবে। মুখ্যমন্ত্রী এ দিন বলেন, “ভোটার লিস্টে নিজেদের নাম তুলুন। নয়ত আপনাকে এনআরসি-র নাম করে ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হবে”।

সকলকে সশরীরে গিয়ে ভোটার তালিকায় নিজের এবং নিজের পরিবারের সদস্যদের নাম দেখে আসার পরামর্শ দিয়ে মমতা বলেন, “নয়তো কবে বলে দেবে ইউ আর নো মোর। অধিকার কেউ কাউকে দেয় না। ছিনিয়ে নিতে হবে। বাংলার সমস্ত মানুষকে বলছি, নিজেরা নিজেদের স্বার্থে নিজেদের নাম তুলুন। একটু কষ্ট করে ভোটকেন্দ্রে গিয়ে কাজ সেরে আসুন। না হলে কাল বলে দেবে, আপনার নাগরিক অধিকার নেই”।

মুখ্যমন্ত্রী আরও বলেন, কত মানুষ বাংলাদেশ থেকে সব কিছু হারিয়ে এখানে এসেছেন। ১৯৭১ সালের মার্চ মাস পর্যন্ত যাঁরা এসেছেন, সরকারের সঙ্গে চুক্তি আছে যে তাঁরা ভারতের নাগরিক। তাঁর দাবি, নাগরিকত্ব নিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে। যাঁরা নাগরিক হয়ে গিয়েছেন, তাঁদের বলা হচ্ছে নাগরিকত্ব দেওয়া হবে। ভোটার কার্ড থাকা সত্ত্বেও কী ভাবে নাগরিকত্ব দেওয়ার কথা বলা হচ্ছে, সেই প্রশ্ন তুলেছেন তিনি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.