প্রথম পাতা খবর দৈনিক মৃত্যুতে সর্বকালীন রেকর্ড ভারতে, ২৪-ঘণ্টায় মৃত ৪,৫২৯ জন, বাড়ল সুস্থতার হার

দৈনিক মৃত্যুতে সর্বকালীন রেকর্ড ভারতে, ২৪-ঘণ্টায় মৃত ৪,৫২৯ জন, বাড়ল সুস্থতার হার

65 views
A+A-
Reset

ডেস্ক: দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। অন্যদিকে, দ্রুতগতিতে বাড়ছে সুস্থতার হার। দৈনিক মৃত্যু আগের সব রেকর্ড ছাড়িয়ে গেল। ২৪-ঘণ্টায় মৃত্যর সংখ্যা পার সাড়ে চার হাজার।


কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৮৯ হাজার ৮৫১ জন। সুস্থতার হার বাড়লেও ফের রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৪৫২৯ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩২ লক্ষ ২৬ হাজার ৭১৯।


গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,৫৩০ জনের, যা এখনও পর্যন্ত রেকর্ড। দৈনিক মৃত্যুতে ফের বিশ্বে সর্বকালীন রেকর্ড হল দেশে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৮৩ হাজার ২৮১ জনের। 
এখনও পর্যন্ত দেশে ৩২.০৩ কোটি করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে আইসিএমআর। গত ২৪ ঘণ্টায় ২০.০৮ লক্ষ নমুনা পরীক্ষা হয়েছে। 


সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে মহারাষ্ট্র প্রথমে নাজেহাল হলেও বর্তমানে সেখানেও কমছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে ২৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন, বাণিজ্য নগরী মুম্বইতে করোনা আক্রান্ত হয়েছেন ৯৫৩ জন। অন্যদিকে, দিল্লিতেও কমছে আক্রান্তের সংখ্যা। ফলে হাসপাতালগুলিতে কমছে রোগীর চাপ। অধিকাংশ হাসপাতালেই ফাঁকা পড়ে আছে শয্যা।


কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ লক্ষ ৭২ হাজার ৩৭৪ জন আর মৃত্যু হয়েছে ২২,৮৩৮ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩০,৩০৯ জন। কেরলে আক্রান্ত ২২ লক্ষ ৭০৭ জন। মৃত্যু হয়েছে ৬,৬১৩ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩১,৩৩৭ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৬৪ হাজার ৩৫০ জন আর মৃত্যু হয়েছে ১৮,৩৬৯ জনের।
উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৩৭ হাজার ৬৬৩ জন। মৃত্যু হয়েছে ১৮,০৭২ জনের।

অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৪ লক্ষ ৭৫ হাজার ৩৭২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৯,৫৮০ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ২ হাজার ৮৭৩ জন। মৃত্যু হয়েছে ২২,১১১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ ৭১ হাজার ৮৬১ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩,৫৭৬। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,২৫,৫৩১ আর মৃত্যু হয়েছে ১২,০৩৬ জনের।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.