প্রথম পাতা খবর রাজ্যের পুলিশকর্মীদের টিকাকরণ শুরু, প্রথম টিকা নিলেন অনুজ শর্মা

রাজ্যের পুলিশকর্মীদের টিকাকরণ শুরু, প্রথম টিকা নিলেন অনুজ শর্মা

67 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : রাজ্যের পুলিশ কর্মীদের আজ থেকে কোভিড টিকা দেওয়া শুরু হলো । পুলিশ হাসপাতালে প্রথম টিকা নিয়েছেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার ও বর্তমানে এডিজি , সিআইডি অনুজ শর্মা । টিকা নেওয়ার পর তিনি জানিয়েছেন , এই টিকা সম্পূর্ন নিরাপদ । সবাইকে নির্ভয়ে টীকা নিতে বলেন তিনি ।

অনুজ শর্মার পাশাপাশি টিকা নিলেন রাজ্য পুলিশের ১০৪ জন কর্মী। সোমবার সকাল এগারোটা থেকে কলকাতা পুলিশ হাসপাতালে টিকাকরণ শুরু হয়। বেলা ১১টা নাগাদ প্রথম টিকা নেন বিদায়ী পুলিশ কমিশনার। তারপরই দায়িত্ব হস্তান্তর করেন নতুন পুলিশ কমিশনার সৌমেন মিত্রর হাতে।

আই পি এস আধিকারিকদের সাম্প্রতিক রদবদলে কলকাতার পুলিশ কমিশনারের পদ থেকে এ ডি জি,সি আই ডি পদে বদলি হন অনুজ শর্মা। অনুজ শর্মার পর অন্য পুলিশকর্তারাও টিকা নেন। এদিন যে ১০৪ জনকে টিকা দেওয়া হয়, তাঁদের মধ্যে ছিলেন কলকাতা পুলিশের প্রত্যেক স্তরের কর্মী ও আধিকারিক।

করোনার সংক্রমণ রুখতে গিয়ে দিনের পর দিন করোনা আক্রান্ত হয়েছেন পুলিশকর্মীরা। একেক দিনে ৫০ জন পর্যন্ত পুলিশকর্মীও করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত কলকাতা পুলিশের মোট ৪ হাজার ১৪৭ জন কর্মী ও আধিকারিক। তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ২৩ জনের।

আরও পড়ুন : কিষাণ নিধি প্রকল্পে ভাগচাষি- ক্ষেতমজুরদেরও যুক্ত করার দাবি মমতার

এদের মধ্যে বহু কোভিড যোদ্ধা আবার প্লাজমা দান করে করোনা আক্রান্তদের প্রাণ বাঁচিয়েছেন। ইতিমধ্যেই কলকাতা পুলিশের ৩৬ হাজার পুলিশকর্মী ও আধিকারিকের নামের তালিকা টিকার জন্য স্বাস্থ্য দপ্তরকে পাঠানো হয়েছে।

কীভাবে প্রত্যেক পুলিশকর্মীকে টিকা দেওয়া হবে, তা নিয়ে বিকেলে স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসবেন পুলিশ আধিকারিকরা। তবে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কলকাতা পুলিশের যে ইউনিট বা ডিভিশন যে সরকারি হাসপাতালের কাছে রয়েছে, সেই হাসপাতালেই টিকাকরণ হবে।

অর্থাৎ উত্তর কলকাতার থানাগুলির পুলিশকর্মীদের টিকা দেওয়া হতে পারে আর জি কর হাসপাতালে। আবার মধ্য কলকাতার ক্ষেত্রে তা হতে পারে মেডিক্যাল কলেজ হাসপাতালে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.