তড়িতের পর এ বার মুকুলের বাড়িতে অর্জুন!

কলকাতা: শুক্রবার দুপুরে উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়ায় ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং। গন্তব্য বীজপুরে মুকুল রায়ের বাড়ি। তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানানোর পর পায়ে হাত দিয়ে প্রণামও করেন অর্জুন। দীর্ঘদিনের সতীর্থকে আশীর্বাদ করেন বর্ষীয়ান নেতাও।

একসময় বঙ্গ রাজনীতির চাণক্য বলে অভিহিত করা হত মুকুল রায়কে। এখন অসুস্থ হয়ে রীতিমতো শয্যশায়ী। রাজনীতিতে একের পর এক তোলপাড় করা ঘটনার মাঝে তিনি কার্যত অদৃশ্য। তবে, এখনও তিনি খাতায়-কলমে কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। তাঁর বাড়ি অবশ্য কাঁচরাপাড়ায়। যা অর্জুন সিংয়ের নির্বাচনী এলাকার অন্তর্গত। কয়েক দিন আগেই বারাকপুরের একসময়ের দাপুটে সিপিএম নেতা তড়িৎ তোপদারের বাড়ি গিয়ে আশীর্বাদ নিয়ে এসেছিলেন অর্জুন। আজ ঢুঁ মারলেন মুকুলের বাড়িতে।

জানা যায়, অর্জুনকে দেখে অবেগঘন হয়ে পড়েন মুকুল। বলেন, ‘‘আরে অর্জুন এসে গিয়েছিস!’’ অন্য দিকে, অর্জুনের স্পষ্ট স্বীকারোক্তি, “আমরা মুকুল রায়ের প্রোডাক্ট। অনেক কাজ করেছি ওঁর সঙ্গে। তাই আশীর্বাদ নেওয়া অত্যন্ত জরুরি ছিল।”

মুকুলের সঙ্গে দেখা করে বাইরে এসে অর্জুন বলেন, ‘‘আজ কাঁচড়াপাড়ার ঘটক রোডে বর্ষীয়ান নেতা মুকুল রায়ের বাড়িতে গিয়ে পায়ে হাত দিয়ে প্রণাম করে ওঁর আশীর্বাদ নিলাম। ওঁর সঙ্গে আমার বহু পুরানো সম্পর্ক। উনি ‘বিজয়ী ভব’ বলে আমাকে উত্তরীয় পরিয়ে দিলেন। আমি ওঁর সুস্থতা কামনা করলাম।’’

এমনিতে, বিজেপি বিধায়ক অর্জুন এখন ঠিক কোন দলে তা স্পষ্ট নয়। কিন্তু মুকুল এবং অর্জুনের এই সাক্ষাৎকার বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে অর্জুনই প্রথম নন। তাঁর আগে মুকুলের সঙ্গে দেখা করে এসেছেন ওই কেন্দ্রেরই তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?