ভয়াবহ দুর্ঘটনা! পদ্মা সেতুর আগে মহাসড়কের খাদে পড়ল ঢাকাগামী বাস, মৃত অন্তত ১৭

রবিবার সকালে দুর্ঘটনার কবলে পড়ল ঢাকাগামী একটি যাত্রীবোঝাই বাস। পদ্মা সেতুর আগে মহাসড়কের রেলিং ভেঙে খাদে পড়ে যায় বাসটি। এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহতের সংখ্যা ৩০-এর বেশি।

জানা গিয়েছে, রবিবার ভোরে খুলনা থেকে বাসটি ছাড়ে। বাসটি ঢাকা যাচ্ছিল। পদ্মা সেতুর সঙ্গে সংযোগকারী রাস্তায় দুর্ঘটনার মুখে পড়ে বাসটি। মদারিপুর জেলার কুতুবপুর এলাকাতেই খাদে পড়ে যায় বাসটি। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় বাসিন্দারা। তারাই উদ্ধারকাজ শুরু করেন। খবর দেওয়া হয় পুলিশ প্রশাসনেও। পরে পুলিশ ও দমকলকর্মীরা মিলে খাদে পড়ে যাওয়া বাস থেকে আহতদের উদ্ধার করার কাজ শুরু করেন।

দুর্ঘটনার কারণ এখনও নিশ্চিতভাবে জানানো হয়নি। তবে প্রাথমিকভাবে জানা গিয়েছে, যান্ত্রিক ত্রুটি, অতিরিক্ত গতি ও সামনের ডান পাশের চাকা ফেটে দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় হাইওয়ে পুলিশ তদন্ত কমিটি করবে। তদন্ত কমিটি বাসটির ফিটনেস, চালকের লাইসেন্স এসব জেনে দুর্ঘটনার কারণ সম্পর্কে বিস্তারিত বলতে পারবে। আপাতত চালক বা তাঁর সহকারী কে ছিলেন, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। নিহত ব্যক্তিদের নাম-পরিচয় শনাক্তের কাজ চলছে।

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ