‘চললাম, আলভিদা’ লিখে রাজনীতি থেকে সন্ন্যাস বাবুলের

ডেস্ক: ফেসবুকে রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। অবশেষে জল্পনার অবসান ঘটিয়ে সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করে দিলেন বাবুল সুপ্রিয়। এক দীর্ঘ ফেসবুক পোস্টে তিনি জানিয়েছেন, রাজনীতি ছেড়ে নিজের জগতে ফিরবেন তিনি।


ফেসবুকে লিখেছেন ‘চললাম, আলভিদা।’ মন্ত্রিত্ব হারানোর মাসখানেকের মধ্যেই রাজনীতি ছাড়ার পাশাপাশি সাংসদ পদ থেকেও ইস্তফা দিয়ে দিয়েছেন তিনি। এই সিদ্ধান্ত যে প্রত্যক্ষভাবে মন্ত্রিত্ব হারানোর কারণেই নিয়েছেন, সেটাও লুকিয়ে রাখেননি আসানসোলের বিজেপি সাংসদ। 
এদিন বাবুলের দীর্ঘ পোস্টে তাঁর রাজনীতি ছাড়ার কারণের ব্যাখ্যা ছাড়াও বহু মান অভিমানের উল্লেখ রয়েছে। সঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জানিয়েছেন, অন্য কোনও দলে যোগ দেবেন না তিনি। কেউ তাঁর সঙ্গে যোগাযোগও করেননি। কিছুটা গুছিয়ে নিয়ে রাজনীতির বাইরে সমাজসেবা করতে চান তিনি।


তিনি লিখেছেন,’সমাজসেবা করতে গেলে রাজনীতিতে না থেকেও করা যায়। নিজেকে একটু গুছিয়ে নিই আগে তারপর…। বিগত কয়েকদিনে বার বার মাননীয় অমিত শাহ ও মাননীয় নাড্ডাজির কাছে রাজনীতি ছাড়ার সঙ্কল্প নিয়ে গেছি এবং আমি ওঁদের কাছে চিরকৃতজ্ঞ যে প্রতিবারই ওঁরা আমাকে নানাভাবে অনুপ্রাণিত করে ফিরিয়ে দিয়েছেন।’

আরও পড়ুন: কের পুজো উপলক্ষ্যে ত্রিপুরাবাসীকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


এই সিদ্ধান্তের নেপথ্যে মন্ত্রিত্ব চলে যাওয়াও একটা কারণ বলে লিখেছেন বাবুল। তাঁর কথায়,’মন্ত্রিত্ব চলে যাওয়ার সাথে তার কি কোনো সম্পর্ক আছে? হ্যাঁ আছে – কিছুটা তো নিশ্চয় আছে ! তঞ্চকতা করতে চাই না।’


তিনি লেখেন, ‘হ্যাঁ, সাংসদ পদ থেকেও ইস্তিফা দিচ্ছি!’ আসানসোলের বিজেপি সাংসদ লেখেন, ‘রাজনীতি ছাড়তে চেয়ে বারবার অমিত শাহ-নাড্ডার কাছে গিয়েছি। বারবার আমাকে অনুপ্রাণিত হয়ে ফিরিয়ে দিয়েছেন অমিত শাহ-জেপি নাড্ডা। আমি কী করতে চাই, অনেকদিন আগেই ঠিক করে নিয়েছি।’ সঙ্গে বাবুল জানিয়েছেন, যত দ্রুত সম্ভব দিল্লিতে তাঁর বাসভবন ছেড়ে দেবেন তিনি। নেবেন না সাংসদের বেতনও। তিনি স্পষ্ট করেছেন, কোনও দরাদরি করতে এই পোস্ট করেননি তিনি। এটাই তাঁর সিদ্ধান্ত।

Related posts

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?

বিদায় নেবে তাপপ্রবাহ! নামবে স্বস্তির বৃষ্টি

তৃণমূল রাজ্য সম্পাদকের পদ থেকে অপসারিত কুণাল ঘোষ