কলকাতায় থিমপুজোর সার্থক রূপকার বন্দন রাহার অস্বাভাবিক মৃত্যু

কলকাতা: বাগুইআটি থেকে উদ্ধার কলকাতার দুর্গাপুজোয় থিমের সার্থক রূপকার বন্দন রাহার ঝুলন্ত দেহ। মঙ্গলবার নিজের দাদার বাড়ি থেকে উদ্ধার হয় শিল্পীর নিথর দেহ।

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন শিল্পী। পরিবারের তরফে জানানো হয়েছে, মাস ছয়েক আগে তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। তার পর থেকে অবসাদে ভুগতে থাকেন তিনি। বন্দনবাবুর দাদা জানিয়েছেন, “মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার পর থেকে ও মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছিল”।

ঘটনায় প্রকাশ, মঙ্গলবার বেলা ১২টা নাগাদ বাড়িতে একাই ছিলেন তিনি। দাদা বাড়ি ফিরে দেখেন, ভাইয়ের ঘর ভেতর থেকে বন্ধ। ভাইকে ডাকলেও কোনও উত্তর মিলছিল না। শেষমেশ বন্ধ ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখেন, গলায় গামছার ফাঁস লাগানো অবস্থায় ফ্যান থেকে ঝুলছে ভাই বন্দনের দেহ। ঘটনাস্থলে পুলিশ এসে দেহ উদ্ধার করে আরজি কর হাসপাতালে পাঠালে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করে। পুলিশের প্রাথমিক অনুমান, আত্মঘাতী হয়েছেন শিল্পী।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে বোসপুকুর শীতলামন্দিরে বন্দনের প্রথম থিম ছিল ‘এপার বাংলা ওপার বাংলা’। ২০০০ সালে ওখানেই করেন তাসের ঘর। ২০০১ সালে ভাঁড়ের প্যান্ডেল করে কলকাতায় হইহই ফেলে দিয়েছিল এই পুজো। সেই থিম পূর্ণতা পেয়েছিল শিল্পী বন্দনের হাত ধরেই।

Related posts

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, আজ শুনানি সুপ্রিম কোর্টে