ভবানীপুরে মমতার গড়ে পুলিশের সঙ্গে বচসা সুকান্ত মজুমদারের

ডেস্ক: বুধবার সকালে ভবানীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওয়ার্ডে উপনির্বাচনের প্রচারে যান বিজেপি-র নয়া রাজ্য সভাপতি। সুকান্তর সঙ্গে বচসা বাঁধল পুলিশের। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের সমর্থনে প্রচার করতে গিয়ে কোভিড বিধি ভাঙার অভিযোগ উঠেছে সুকান্তবাবুদের বিরুদ্ধে। তাঁদের গ্রেফতারির হুঁশিয়ারি দিতেই শুরু হয় তর্কাতর্কি। ডিসি সাউথের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় মাহাতোরও। 


বুধবার সকালে ভবানীপুরের ৭৩ নম্বর ওয়ার্ডে প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচারে বেরোন সুকান্ত মজুমদার। মিত্র ইনস্টিটিউশন থেকে শুরু হয় প্রচার। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনের ঠিক পিছন দিক থেকেই বিজেপির প্রচার শুরু হয়। হরিশ চ্যাটার্জি স্ট্রিটের বাড়ি-বাড়ি প্রথমে লিফলেট বিলি করতে দেখা যায় রাজ্য বিজেপি সভাপতিকে। কিন্তু এর পর তাঁরা এগোতে গেলে ব্যারিকেড করে আটকে দেওয়া হয়।


পুলিশের কাছে সুকান্তবাবু জানতে চান কেন তাঁকে আটকে দেওয়া হচ্ছে। তাঁর প্রচার করার সম্পূর্ণ অধিকার আছে বলে পুলিশের কাছে দাবি করেন তিনি। পুলিশ জানায়, যাওয়া যাবে না। মুখ্যমন্ত্রীর বাসভবনের কাছাকাছি ওই জায়গায় ১৪৪ ধারা জারি রয়েছে বলে জানানো হয়। যদিও তা মানতে নারাজ বিজেপি নেতারা। সুকান্তবাবুরা এর পর বচসায় জড়ান পুলিশ অফিসারদের সঙ্গে।
এনিয়ে কমিশনে নালিশ জানানো হবে জানান বিজেপি রাজ্য সভাপতি। পাল্টা পুলিশ দাবি করেছে, হাই সিকিউরিটি জোনে অস্ত্র নিয়ে আসা হয়েছিল, পাশাপাশি মানা হয়নি কোভিড বিধি। সেই কারণেই আটকানো হয়।

আরও পড়ুন: বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন মনোজিৎ , স্বামীর থেকে ডিভোর্স চাইলেন বৈশাখী


পুলিশের আচরণে ক্ষুব্ধ সুকান্ত মজুমদার, জ্যোর্তিময় সিং মাহাতো এবং প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন প্রিয়াঙ্কা। এদিকে,  ভবানীপুর জয়ের ব্যাপারেও আশাবাদী সুকান্ত। তিনি বলেন, “বিজেপির সঙ্গে মানুষ আছে। মোদীর বিকল্প কেউ নেই।”বিজেপি নেতা রাহুল সিনহার কটাক্ষ, পুলিশ দলদাসে পরিণত হয়েছে। যে তৃণমূল বলেছিল ভবানীপুর ঘরের মাটি, জেতা কোনও ব্যাপার নয়। এখন কীসের ভয়ে তারা বারবার বাধা দিচ্ছে? 


এদিনের ঘটনায় তৃণমূল নেতা তাপস রায়ের কটাক্ষ, “সভ্যতা, শালীনতা বোধ যদি বিজেপি নেতাদের না থাকে তখন এ ধরনের ঘটনা তো ঘটবে।” তাঁর আরও মন্তব্য দিলীপ ঘোষের জায়গায় যিনি এলেন, তাড়াতাড়ি নিজে প্রতিষ্ঠা পাওয়ার জন্য এমন সব ঘটাচ্ছেন।

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২