প্রথম পাতা খবর মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরেও পাহাড়ে বন্‌ধে অনড় বিনয়রা, রুখতে তৎপর প্রশাসন

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরেও পাহাড়ে বন্‌ধে অনড় বিনয়রা, রুখতে তৎপর প্রশাসন

73 views
A+A-
Reset

দার্জিলিং: আগামীকাল পাহাড়ে ১২ ঘণ্টা বন‍্ধের ডাক দিয়েছে হামরো পার্টি ও গোর্খা জনমুক্তি মোর্চা। ধর্মঘট আটকাতে তৎপর প্রশাসন। জোর করে ধর্মঘট করাতে গেলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

রাজ্য সরকারের পাশ করা বাংলা ভাগ বিরোধী প্রস্তাবের প্রতিবাদে আগামী বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ১২ ঘণ্টার বনধ ডেকেছে গোর্খাল্যান্ডপন্থীরা। জিটিএ বিরোধীদের দাবি, অবিলম্বে ওই প্রস্তাব প্রত্যাহার করতে হবে রাজ্য সরকারকে। উল্লেখযোগ্য ভাবে, ওই দিনই শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। তবে জরুরি পরিষেবা ও মাধ্যমিক পরীক্ষার্থীরা বনধের আওতার বাইরে রাখা হবে বলে বিনয় তামাংরা সংবাদমাধ্যমে জানিয়েছেন। তাঁর কথায়, ‘‌পরীক্ষার্থীদের কেন্দ্রে যেতে কোনও অসুবিধে হবে না। বনধের আওতার বাইরে রাখা হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান এবং জরুরি পরিষেবা। স্কুল বাস স্বাভাবিক ছন্দেই চলবে। রাস্তাঘাটে কোনও বনধ সমর্থক থাকবেন না। তবে বনধ হবেই।’‌

মঙ্গলবার বন্‌ধ ঘোষণার দিনেই শিলিগুড়ি থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের কড়া অবস্থান স্পষ্ট করে দিয়েছেন। এমনকী প্রশাসনিক কর্তাদের কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। জনজীবন স্বাভাবিক রাখতে আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু মুখ্যমন্ত্রীর এই হুঁশিয়ারির পর বনধ থেকে সরে আসেননি বিনয় তামাংরা।

অন্য দিকে, প্রশাসন সূত্রে খবর, কালিম্পং, মিরিক ও কার্সিয়ঙেনিরাপত্তার কড়াকড়ি থাকছে। মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য পুলিশের তরফে দু’টি হেল্প লাইন চালু করা হচ্ছে। নম্বরগুলি হল, 035422-52057 এবং 91478-89078।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.