বুথ জ্যামের অভিযোগ তুলল বিজেপি, অকারণে অশান্তি তৈরির চেষ্টা করছে পাল্টা তোপ ফিরহাদের

ডেস্ক: রাজ্যের তিন কেন্দ্রের বিধানসভা আসনে উপনির্বাচন আজ। ভবানীপুর আসন ছাড়াও মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে ভোট হবে আজ। তবে নজরে হাইভোল্টেজ কেন্দ্র ভবানীপুর। আর এই মহারণে তৃণমূল বা বিজেপি কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়তে নারাজ। সকাল থেকেই পথে-পথে ঘুরছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম সেনাপতি ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সেই সূত্রেই ফিরহাদ হাকিম ও রাজ্যের আরেক মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলেছে বিজেপি।

তৃণমূলের ওই দুই নেতাকে নজরবন্দি করার দাবি তুলেছে বিজেপি। নির্বাচন কমিশনের এই দাবি তুলেছে বিজেপি। যদিও গেরুয়া শিবিরের এই অভিযোগ নস্যাৎ করেছেন ফিরহাদ।
আজ ভোট শুরু হতেই উত্তপ্ত ভবানীপুর (Bhawanipore By-Election)। বুথ জ্যামের অভিযোগ তুলল বিজেপি। ধীরেন্দ্রনাথ ঘোষ রোডে ১২৬ নম্বর বুথে বাকযুদ্ধে জড়ালেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। যদিও বুথ জ্যামের অভিযোগ উড়িয়ে দিয়েছে কমিশন।


ভবানীপুরের ৭২ নম্বর ওয়ার্ড যা তৃণমূলের বিধায়ক মদন মিত্রের এলাকা হিসাবেই পরিচিত, বৃহস্পতিবার সকালে সেখানে ইভিএম বন্ধ রাখার অভিযোগ তোলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তাঁর অভিযোগ, এ ভাবে বুথ দখলের চেষ্টা করা হচ্ছে। এরই পাল্টা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম বলেন, “মদন মিত্রের এলাকা বলে কোনও এলাকা আছে? সবটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের এলাকা। বুথ জ্যাম কেন হবে? মদন মিত্রের এলাকা কামারহাটি। সেখানে তো আর ভোট হচ্ছে না। এগুলো অকারণে অশান্তি তৈরির চেষ্টা করছে। 

আরও পড়ুন: সকাল ৯টা পর্যন্ত ভবানীপুরে মাত্র ৭.৫৭ শতাংশ ভোট পড়েছে


বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal) কিন্তু বিন্দুমাত্র জমি ছাড়তে নারাজ। এদিন ভোর সাড়ে পাঁচটার সময় আসরে নেমে পড়েছেন তিনি। প্রথমেই তিনি যান ভবানীপুর কলেজে। সেখান থেকেই বুথে বুথে গিয়ে এজেন্ট এবং কর্মীদের অভয় দেওয়া শুরু করেছেন। ভোটের ফল নিয়ে তাঁর প্রত্যয়ী ঘোষণা, “আমি সবকিছু মানুষের উপর ছেড়েছি। যদি মানুষ চায়, তাহলে যা নন্দীগ্রামে হয়েছে সেটা ভবানীপুরেও হবে।” 
ভবানীপুরে গুরুদ্বারের সামনে  ধাবা খোলা কেন, কেন এত মানুষ এক সঙ্গে ঘুরছে, পুলিশের কাছে গিয়ে প্রশ্ন তোলেন বিজেপি প্রার্থী। প্রিয়ঙ্কা বলেন, ‘এখানে ১৪৪ ধারা থাকা সত্ত্বেও এত লোক কেন ? কেন পুলিশ কিছু বলছে না ? ‘ পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি। 


ফিরহাদ হাকিম বলেন, ‘আজ সকাল থেকে কমিশনকে পাগল করে দিচ্ছেন তিনি। দেখলেন তো বুথ জ্যামের অভিযোগ খারিজ করে দিয়েছে। নাচতে না জানলে উঠোন বাঁকা, উনি নিজের হারের অজুহাত খুঁজছেন’। ফিরহাদ আরও বলেন, ‘বুথের কাছে ১৪৪ ধারা। মন্দির , মসজিদ, গুরুদ্বারের সামনে তো কোনও ১৪৪ ধারা তো নেই। ‘  

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ