প্রথম পাতা খবর প্রধানমন্ত্রীর সঙ্গে বিশেষ বৈঠকে বাংলার বিজেপি সাংসদরা

প্রধানমন্ত্রীর সঙ্গে বিশেষ বৈঠকে বাংলার বিজেপি সাংসদরা

48 views
A+A-
Reset

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলার বিজেপি সাংসদদের বৈঠক হওয়ার কথা থাকলেও পরে সেই কর্মসূচি একদিনের জন্য পিছিয়ে দেওয়া হয়। সূত্রের খবর, আজ বৃহস্পতিবার এই গুরুত্বপূর্ণ বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে বঙ্গ বিজেপির সাংসদরা থাকবেন এই বৈঠকে।

রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনায় এখন উত্তাল গোটা দেশ। এই পরিস্থিতিতে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে বঙ্গ বিজেপি। আর এই আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

সূত্রের খবর, বৃহস্পতিবারই দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করবেন বাংলার বিজেপি সাংসদরা। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানা গিয়েছে, মূলত পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা নিয়েই আলোচনা করবেন দলীয় সাংসদরা। রামপুরহাটের বগটুই গ্রামে প্রথমে খুন হন তৃণমূলেরই উপ প্রধান ভাদু শেখ। দাবি, তাঁর খুনের বদলা নিতেই বগটুই গ্রামে কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। তাতেই পুড়ে মারা গিয়েছেন শিশু ও মহিলা-সহ ৯ জন। বিরোধীদের দাবি, তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব থেকেই এই ঘটনা। ফলে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উঠে যায় বড়সড় প্রশ্ন। চুপ করে বসে ছিল না বিজেপিও। তড়িঘড়ি পাঁচ সদস্যের একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করে রামপুরহাটে পাঠায় কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। সেই কমিটির সদস্যরা বুধবারই দিল্লিতে গিয়ে BJP সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কাছে নিজেদের রিপোর্ট পেশ করেছেন।

ওই রিপোর্টে বলা হয়েছে, বাংলায় মাফিয়ারাজ কায়েম করা হয়েছে। এবং এর নেপথ্যে রয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। এর আগেই বগটুইয়ের ঘটনা নিয়ে প্রকাশ্যে উদ্বেগ প্রকাশ করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকেও ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে। এবার বাংলার বিজেপি সাংসদরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করে যে ইতিবাচক কোনও রিপোর্ট দেবেন না, সে কথা বলাই বাহুল্য।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.