ভেঙে পড়বেন না, চাকরি বাতিল মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশ নিয়ে মন্তব্য শিক্ষামন্ত্রীর

কলকাতা: সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে, আপাতত প্রায় ২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল করা যাবে না। হাইকোর্টের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। এই নির্দেশকে স্বাগত জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

সুপ্রিম কোর্টের নির্দেশের পর বুধবার এসএসসি তার অবস্থান আরও স্পষ্ট করবে বলে জানান ব্রাত্য বসু। নিয়োগ ইস্যুতে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ নিয়ে নাম না করে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে আক্রমণও করেন শিক্ষামন্ত্রী।

সাংবাদিকদের সামনে ব্রাত্য বলেন, “কেউ কেউ মিডিয়ার কাছে হিরো হওয়া ও পরবর্তীকালে বিজেপির প্রার্থী হওয়ার জন্য যেভাবে সরকার বিরোধী প্রোপাগান্ডা চালানো হয়েছিল, সুপ্রিম কোর্টের এই রায় স্পষ্টতই তার বিরুদ্ধে যাচ্ছে।”

পাশাপাশি, শিক্ষামন্ত্রী বলেন, “যে যোগ্য শিক্ষকরা এতদিন ধরে এই লড়াই চালিয়েছেন, তাঁরা ভেঙে পড়বেন না। আজ প্রমাণিত হয়েছে সত্যমেব জয়তে। এটা একটা আইনি প্রসেস। আর এতে আমরা অত্যন্ত আত্মবিশ্বাসী ছিলাম।”

সুপ্রিম কোর্টের এই নির্দেশে খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। নির্দেশ জানার পর নিজের এক্স হ্যান্ডলে এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী লেখেন, “সুপ্রিম কোর্টে ন্যায় প্রাপ্তির পর আমি বাস্তবিকই খুব খুশি এবং মানসিক ভাবে তৃপ্ত। সামগ্রিক ভাবে শিক্ষক সমাজকে জানাই আমার অভিনন্দন এবং মাননীয় সুপ্রিম কোর্টকে জানাই আমার আন্তরিক শ্রদ্ধা।”

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ