প্রথম পাতা খবর ভাঙল অতীতের সব রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১,৬৮,৯১২ জন

ভাঙল অতীতের সব রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১,৬৮,৯১২ জন

88 views
A+A-
Reset

ডেস্ক: ভাঙল অতীতের সব রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে ১,৬৮,৯১২ জন নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যা। সব রাজ্যের মধ্যে মারাত্মক পরিস্থিতি মহারাষ্ট্রে। এখানকার পরিস্থিতি অন্য সব রাজ্যকে ছাপিয়ে গিয়েছে। রবিবারেও মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হলেন ৬৩ হাজারের বেশি মানুষ। 


রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১,৬৮,৯১২ জন নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৯০৪ জন। এখনও পর্যন্ত করোনায় মোট মৃত ১,৭০,২০৯ জন। এখনও পর্যন্ত ভারতে মোট করোনা পজিটিভ কেসের সংখ্যা ১ কোটি ৩৫ লাখেরও বেশি। মোট করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বে দ্বিতীয় স্থানে ভারত। তবে, বর্তমানে করোনা চিকিত্সাধীনের সংখ্যার নিরিখে ভারতের স্থান চতুর্থ। 


সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মহারাষ্ট্রে। এরপরেই স্থান কেরলের। তারপর সংখ্যার নিরিখে রয়েছে কর্নাটক, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ। মুম্বই, নাগপুর, পুণে সহ সব বড় শহরেই পরিস্থিতি প্রায় একই রকম হয়ে উঠেছে। সংক্রমণ রোধে সপ্তাহান্তে লকডাউন কার্যকর করা হয়েছে। যেখানে শনি ও রবিবার রাজ্যজুড়ে লকডাউনের পাশাপাশি নাইট কারফিউ জারির সিদ্ধান্ত কার্যকর করেছে উদ্ধব ঠাকরের সরকার। কিন্তু তাতে কতটা কাজ হবে তা নিয়েও যথেষ্ট সন্দেহ আছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত আপাতত এই বিধিই মহারাষ্ট্রে চলবে। তবে লকডাউন চলাকালীন শিল্প ও উত্পাদন ক্ষেত্র ও সবজি বাজারগুলি চালু থাকবে।

আরও পড়ুন: রাজ্যে বেড়েছে দৈনিক সংক্রমণ, একদিনে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৪ হাজার


করোনার সেকেন্ড ওয়েভ চলতি মাসের ১৫ তারিখ পিক-এ পৌঁছনোর কথা। তবে, পিক-এ পৌঁছনোর সঙ্গে সঙ্গেই সংক্রমণের সংখ্যা হ্রাস পাবে বলে মত বিশেষজ্ঞদের একাংশের। অর্থাত্ যত দ্রুত সংক্রমণ বাড়ছে, ততই দ্রুতই কমবে বলে মনে করা হচ্ছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.