যুবকের উপস্থিত বুদ্ধিতে বড়োসড়ো দুর্ঘটনা এড়াল হাওড়া-অমৃতসরগামী পঞ্জাব মেল

এক যুবকের উপস্থিত বুদ্ধিতে বুধবার সকালে বড়োসড়ো দুর্ঘটনা এড়াল হাওড়া-অমৃতসরগামী পঞ্জাব মেল। যুবকটি ট্র্যাকের ভাঙা অংশ দেখে দেরি না করে স্থানীয় রেল গ্যাংম্যানকে জানান। এর পর দ্রুতগামী ট্রেনটিকে লাল পতাকা দেখিয়ে থামানো হয়।

ঘটনায় প্রকাশ, তখন বিহারের বক্সার ছেড়ে জামানিয়া রেলওয়ে স্টেশনের দিকে উচ্চগতিতে ছুটে আসছে পঞ্জাব মেল। সে সময় গাজীপুরের জামানিয়া স্টেশনের তিন কিলোমিটার আগে গদাহিন গ্রামের কাছে রেললাইনে একটি ফাটল লক্ষ করেন নাসিম নামে এক স্থানীয় যুবক। তাঁর কথা শুনেই ঘটনাস্থলে পৌঁছন রেলের কর্মী।

স্থানীয় সূত্রে খবর, এ দিন সকাল ৬টা নাগাদ মহানন্দা এক্সপ্রেস ট্রেনটি দারাউলি ও জামানিয়া রেলওয়ে স্টেশনের মধ্য দিয়ে যাওয়ার পর আপ লাইনে দুটি অংশে ফাটল দেখা যায়। ওই আপ লাইনেই ১৩০০৫ আপ অমৃতসর-হাওড়া পঞ্জাব মেলের যাওয়ার কথা। তবে ওই যুবক এবং রেলকর্মীর তৎপরতায় ট্রেনটি থামিয়ে দেন চালক। ততক্ষণে অবশ্য ভাঙা রেল ট্র্যাক পেরিয়ে দ্রুতগতির ট্রেনের অর্ধেক বগি চলে গিয়েছে। খবর পেয়ে ফাটল সারানোর জন্য চলে আসেন রেল কর্তৃপক্ষ।

আচমকা ট্রেনটি থেমে যাওয়ায় যাত্রীরা উদ্বিগ্ন হয়ে পড়েন। অবশেষে ট্র্যাক মেরামত করে প্রায় এক ঘণ্টা পর ট্রেনটি ছেড়ে দেওয়া হয়। যুবকের সাহসিকতা আলোচনার বিষয় হয়ে রইল। নাসিম এবং ওই রেলকর্মীকে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

Related posts

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতহানির অভিযোগ! চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে পথে তৃণমূল মহিলা কংগ্রেস

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা

নির্বাচনী সভা থেকে ‘চাকরিহারা’দের বড়সড় আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর