টেটে প্রশ্ন ভুলের মামলায় রায়দান স্থগিত, সব পক্ষের জবাব তলব আদালতের

কলকাতা: ২০১৪ সালের প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা বা টেটের প্রশ্ন ভুল মামলার রায় স্থগিত রাখল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই মামলার শুনানিতে সবপক্ষের থেকে জবাব চাইল বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের বেঞ্চ।

২০১৪ সালের টেট পরীক্ষার প্রশ্নপত্রে যে ভুল ছিল, তা প্রকাশ্যে আসে ২০১৮ সালে। অভিযোগ, ওই পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল। তার পরই মামলা হয় কলকাতা হাইকোর্টে। ২০১৮ সালে এ বিষয়ে তদন্তের জন্য কমিটি তৈরির নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। অতিরিক্ত ৬ নম্বর দেওয়ার নির্দেশও দেন তিনি।

অন্য দিকে, মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম এবং বিকাশরঞ্জন ভট্টাচার্য দাবি করেন, শুধু মামলাকারীরা নন, যাঁরা ওই ভুল প্রশ্নের জবাব দিয়েছিলেন, তাঁদের সকলকেই নম্বর দেওয়া হোক। কিন্তু এতে বিশৃঙ্খলা তৈরি হতে পারে আশঙ্কা প্রকাশ করেছে পর্ষদ।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি ছিল শুক্রবার। এই মামলার শুনানি শেষ হয়েছে। তবে রায় ঘোষণা স্থগিত রাখল হাইকোর্ট। মামলার শুনানিতে সবপক্ষের থেকে জবাব চেয়েছে হাইকোর্ট। আগামী ২০ জানুয়ারি মামলাকারী ও পর্ষদের বক্তব্য শোনা হবে। সেদিনই এই সংক্রান্ত মামলার রায় দেওয়ার সম্ভাবনা রয়েছে।

Related posts

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দেড়শোর বেশি যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আগুন, বড়সড় দুর্ঘটনা এড়াল দিল্লি বিমানবন্দর