প্রথম পাতা খবর পুজোর আগেই এসএসসি-র ৯২৩টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু, বড়োসড়ো নির্দেশ হাইকোর্টের

পুজোর আগেই এসএসসি-র ৯২৩টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু, বড়োসড়ো নির্দেশ হাইকোর্টের

49 views
A+A-
Reset

কলকাতা: ইতিমধ্যে প্রাথমিকের একাধিক শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে আদালতের নির্দেশে। এরই মধ্যে, গ্রুপ ডি ও গ্রুপ সি মামলাতেও দ্রুত চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

এর আগে হাইকোর্টের নির্দেশেই গ্রুপ ডি কর্মী হিসাবে চাকরি পাওয়া ৫৭৩ জনের বেআইনি নিয়োগ বাতিল করা হয়েছিল। ওই শূন্যপদগুলির পাশাপাশি, গ্রুপ সি বিভাগেও বেআইনি ভাবে নিয়োগ হওয়া ৩৫০টি পদে প্রকৃত যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার গ্রুপ ডি-তে ৫৭৩টি শূন্যপদ এবং গ্রুপ সি-তে ৩৫০টি মিলিয়ে মোট ৯২৩টি পদে চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছেন তিনি।

বেআইনি নিয়োগের অভিযোগ যে সব পদ থেকে ছাঁটাই করা হয়েছে, সেই সব শূন্যপদ পূরণ করতে অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বুধবার বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, পুজোর আগেই ওই পদগুলিতে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করতে হবে। ২৮ সেপ্টেম্বরের মধ্যে, চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়াও শুরু করতে হবে।

অন্য দিকে, গ্রুপ ডি ও গ্রুপ সি-তে নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশের পাশাপাশি নিয়োগ সংক্রান্ত অন্য একটি মামলায় এ দিনই বিচারপতি নির্দেশ দিয়েছেন, নবম ও দশমের ক্ষেত্রে বেআইনি ভাবে কাদের নিয়োগ করা হয়েছে, সেই তালিকা প্রকাশ করতে হবে। কতজনকে বেআইনি ভাবে নিয়োগ করা হয়েছে, তা খতিয়ে দেখে ২৮ সেপ্টেম্বরের মধ্যে কমিশন ও সিবিআইকে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই তালিকার ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ করবে আদালত।

আরও পড়ুন: ২৪ ঘণ্টা পার, রেল অবরোধের জেরে বুধবারেও বাতিল অনেক ট্রেন

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.