শ্রীলঙ্কায় ব্যান সোশ্যাল মিডিয়া, সোমবার সকাল পর্যন্ত কারফিউ

শ্রীলঙ্কায় সব ধরনের বড় সামাজিক যোগাযোগমাধ্যম ও মেসেজিং অ্যাপসগুলো বন্ধ করে দিয়েছে সেখানকার সরকার। রোববার সকাল থেকেই এই সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে। শনিবার শ্রীলঙ্কার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন জানিয়েছিল রোববার থেকে ফেসবুক, মেসেঞ্জার, ইউটিউব, হোয়াটসঅ্যাপ, ভাইবার, টুইটার, আইএমও, ইনস্টাগ্রাম, টেলিগ্রাম, স্ন্যাপচ্যাট ও টিকটক বন্ধ থাকবে। তারা আরও জানিয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অনুরোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তা বলবৎ থাকবে।

এদিকে চলমান পরিস্থিতিতে সরকারবিরোধী বিক্ষোভ ঠেকাতে দেশটিতে শনিবার থেকে ৩৬ ঘণ্টার কারফিউ চলছে। সোমবার সকাল পর্যন্ত তা বজায় থাকবে। এমনটাই সেখানকার সংবাদ মাধ্যমের খবর।

২ কোটি ২০ লাখ অধিবাসীর দেশ শ্রীলঙ্কা প্রচণ্ড অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে আছে। সংকট মোকাবিলায় সরকারের ব্যর্থতার প্রতিবাদ জানিয়ে গত বৃহস্পতিবার মধ্যরাতে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় প্রেসিডেন্টের বাসভবনের সামনে বিক্ষোভ শুরু করে কয়েকশ মানুষ। বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের বাসভবনে ঢোকার চেষ্টা করে। এই সময় নিরাপত্তা বাহিনী গুলিবর্ষণ ও কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা