মহুয়া মৈত্রর বিরুদ্ধে এ বার তদন্ত করবে সিবিআই!

নয়াদিল্লি: সংসদে নগদের বিনিময়ে প্রশ্ন করার অভিযোগে এ বার মহুয়া মৈত্রর বিরুদ্ধে তদন্ত করবে সিবিআই।। শনিবার বিভিন্ন মিডিয়া রিপোর্টে এমনটাই খবর।

সিবিআই সূত্রে খবর, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠা সংসদে নগদের বিনিময়ে প্রশ্ন তোলার অভিযোগের সত্যতা জানতে দুর্নীতি-বিরোধী লোকপাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে তদন্তের নির্দেশ দেয়। তার পরিপ্রেক্ষিতেই কৃষ্ণনগরের তৃণমূল সাংসদের বিরুদ্ধে প্রাথমিক তদন্ত শুরু করেছে সিবিআই। এই তদন্ত রিপোর্টের পরই স্থির হবে, মহুয়ার বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা দায়ের হবে কিনা।

উল্লেখ্য, টাকা এবং উপহার নিয়ে লোকসভায় আদানি গ্রুপের বিরুদ্ধে মন্তব্য করার অভিযোগ উঠেছে মহুয়ার বিরুদ্ধে। প্রথম এই অভিযোগ তোলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তিনি একটি চিঠি লেখেন লোকসভার স্পিকার ওম বিড়লাকে।

মহুয়ার বিরুদ্ধে অভিযোগ, তিনি ব্যবসায়ী দর্শন হীরানন্দানির কাছ থেকে ‘ঘুষ’ নিয়ে সংসদে আদানি শিল্পগোষ্ঠীর বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন। অভিযোগের ভিত্তিতে লোকসভার এথিক্স কমিটি বিরুদ্ধে তদন্ত করে। তার পরে কমিটি স্পিকারের কাছে সুপারিশ পাঠিয়েছে, মহুয়ার সাংসদ পদ খারিজ করা হোক।

জানা গিয়েছে, প্রাথমিক তদন্তের অধীনে সিবিআই অভিযুক্তকে গ্রেফতার করতে পারবে না বা তাঁর বিরুদ্ধে কোনও তল্লাশি চালাতে পারবে না। তবে তদন্তের স্বার্থে নথি চাইতে পারে, সেগুলি পরীক্ষা করতে পারে এবং অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করতে পারে। মহুয়ার বিরুদ্ধে প্রাথমিক তদন্তের পর সেই রিপোর্ট লোকপালের কাছেই জমা দেবে সিবিআই।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের