বন্ধ শপিং মল, জিম, রেস্তোরাঁ, ৫ ঘন্টা খোলা থাকবে বাজার, রাজ্যজুড়ে আংশিক লকডাউন

ডেস্ক: রাজ্যের করোনার বাড়বাড়ন্ত, এক প্রকার লকডাউনের পথে হাঁটল রাজ্যে সরকার। করোনা রুখতে একাধিক বিধি নিষেধ ঘোষণা করা হয় রাজ্য সরকারের তরফে। স্বাস্থ্য দপ্তরের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজ্যের সমস্ত স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল, জিম, স্পা, রেস্তোঁরা, বিউটি পার্লার, সিনেমা হল বন্ধ করার নির্দেশ দিল রাজ্য। সমস্ত রকম সামাজিক, সাংস্কৃতিক সহ সমস্ত ধরণের জমায়েত নিষিদ্ধ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে এগুলিকে। অর্থাত্ পরবর্তী ঘোষণা পর্যন্ত এগুলি খোলা যাবে না, যা কার্যত লকডাউন জারির সমান। এছাড়া বিয়ে বাড়ির উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।


বাজার খোলা থাকবে সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত, আর দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত। আংশিক লকডাউনের আওতা থেকে বাদ ওষুধের দোকান, মুদিখানা। হোম ডেলিডারি ও অনলাইন শপিংয়ের ক্ষেত্রেও জারি হচ্ছে না কোনও বিধি-নিষেধ।

আরও পড়ুন: ক্ষমতায় ফিরছে আমরাই’, আত্মবিশ্বাসী মমতা


গোটা এপ্রিল মাস ধরেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েছে৷ দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ১৭ হাজারের কাছে পৌঁছেছে৷  এই পরিস্থিতিতে বিধিনিষেধ আরোপ না করলে সংক্রমণের হারে লাগাম টানা সম্ভব হত না বলেই মত বিশেষজ্ঞদের৷

Related posts

হাওড়ার রামরাজাতলায় সাঁত্রাগাছি ‘মা’ গোষ্ঠীর উদ্যোগে জলসত্র

তাপপ্রবাহ বন্ধ হবে, স্বস্তির পূর্বাভাস হাওয়া অফিসের

বৃহস্পতিবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ, কী ভাবে দেখবেন