‘বিচারের বাণী যেন নীরবে নিভৃতে না কাঁদে’, নতুন নিয়োগ নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য মুখ্যমন্ত্রীর

কলকাতা: নিয়োগ জটিলতাকে কেন্দ্র করে একের পর এক মামলায় জেরবার রাজ্য সরকার। বৃহস্পতিবার এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আক্ষেপ, “যখনই নতুন লোকজন নিয়োগ করতে চাইছি, তখন কেউ কেউ আদালতে যাচ্ছে”।

এ দিন বিধানসভায় রেশন ডিলারদের নয়া নিয়োগ নিয়ে প্রশ্ন ওঠে। সে প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী বলেন, ইচ্ছা থাকলেও অনেক ক্ষেত্রে নিয়োগ করতে পারছে না রাজ্য সরকার। বর্তমান পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর এই মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে মুখ্যমন্ত্রী উষ্মপ্রকাশ করে বলেন, “যখনই আমরা লোক নিতে চাই তখনই কেউ কোর্টে চলে যায়। আর আদালত থেকে স্থগিতাদেশ নিয়ে চলে আসছে। আমরা তিন মাসের মধ্যে নিয়োগ শেষ করতে চাই। কিন্তু কোর্টে লড়তে গিয়েই সব টাকা চলে যাচ্ছে। তাই কোর্টকে বলব এটা দেখতে। বিচারব্যবস্থা মানুষের জন্যই। তাই মানুষের জন্যই হোক। বিচারের বাণী যেন নীরবে নিভৃতে না কাঁদে”। ‌

সবমিলিয়ে নিয়োগ জট কাটাতে আদালতকেই উপযুক্ত পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ”বিধানসভার মাধ্যমে আদালতকে অনুরোধ করব মানুষের সুবিধা হয় এমন কিছু করুন।”

Related posts

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস

২ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি, বিজেপির অভিযোগে পাত্তা দিল না কমিশন

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার