প্রথম পাতা খবর মাধ্যমিক দিতে যাওয়ার পথে হাতির হামলায় মৃত্যু পরীক্ষার্থীর, দু:খপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী

মাধ্যমিক দিতে যাওয়ার পথে হাতির হামলায় মৃত্যু পরীক্ষার্থীর, দু:খপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী

77 views
A+A-
Reset

বৃহস্পতিবার মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় হাতির হামলায় প্রাণ হারিয়েছেন ছাত্র অর্জুন দাস। সেই ঘটনায় মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সতর্ক করে দিলেন বন দফতরকে।

ঘটনায় প্রকাশ, সকালে বাবার সঙ্গে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় জলপাইগুড়ির বৈকন্ঠপুর জঙ্গল সংলগ্ন টাকি মারি এলাকায় এক দাঁতালের সামনে পড়ে যায় অর্জুন। পালানোর আগেই পায়ে পিষে দেয় হাতিটি। আশঙ্কাজনক অবস্থায় তাকে জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানান, হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয়েছে ছাত্রের।

এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন এই মুহূর্তে উত্তরবঙ্গ সফরে থাকা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন “এটা খুবই দুঃখজনক ঘটনা। আমার মনটা খারাপ হয়ে গিয়েছে।” একইসঙ্গে প্রশ্ন করেছেন গ্রিন ট্রাইবুনালে হাতিদের নিয়ন্ত্রণে কোনো ব্যবস্থা না থাকা নিয়েও। তাঁর কথায়, “হাতি এত বেড়ে গিয়েছে। আমাদের এখানে কন্ট্রোল করার ক্ষমতা নেই। আমি আজ শিক্ষা দফতরকে বলেছি ফরেস্ট এরিয়া-তে যারা থাকে তাদের জন্য বাসের ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে পুলিশকে ব্যবস্থা নিতে হবে”।

সূত্রের খবর, ঘটনাটি ঘটার পরে জলপাইগুড়ির জেলাশাসক, বন দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। ঘটনাটি কী ভাবে ঘটেছে, তা জানতে চান। পাশাপাশি, হাতির হানা রুখতে বন দফতরকে আরও সক্রিয় হতে বলেছেন মুখ্যমন্ত্রী।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.