মমতার প্রস্তাবই মান্যতা পেল, ‘ইন্ডিয়া’ জোটের চেয়ারপার্সন হলেন খড়্গে

নয়াদিল্লি: কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খড়্গেকে করা হল বিজেপি-বিরোধী জোট ‘ইন্ডিয়া’র চেয়ারপার্সন। শনিবার জোটের ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

২৮ বিরোধী দলের জোট ‘ইন্ডিয়া’র এক জন আহ্বায়ক বা চেয়ারপার্সন ঠিক করা নিয়ে জল্পনা চলছিল অনেক দিন ধরেই। এ ব্যাপারে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নাম নিয়েই সবচেয়ে বেশি আলোচনা হচ্ছিল গত কয়েক দিন ধরে। তবে, নীতীশের নাম প্রস্তাবিত হলেও, তিনি অস্বীকার করেন। শেষ পর্যন্ত কংগ্রেস সভাপতি খড়্গেকেই চেয়ারপার্সন করল ‘ইন্ডিয়া’।

এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের কোনো প্রতিনিধিকেও দেখা যায়নি এই বৈঠকে। তবে চেয়ারপার্সন হিসাবে খড়্গের নাম প্রকাশ্যে আসতেই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বললেন, ‘‘এটাই তো আমাদের নেত্রী মমতা বলেছিলেন। তা হলে এত দিন ধরে জলঘোলা করে লাভ কী হল?’’

এর আগের একটি বৈঠকে খড়্গের নাম প্রস্তাব করেছিলেন মমতা। তাতে আসন্ন লোকসভা নির্বাচনে খড়্গের নেতৃত্বে, তাঁকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করে নির্বাচনের ময়দানে নামার প্রস্তাব দেন তৃণমূলনেত্রী মমতা। সেই সময়ই মমতার প্রস্তাবে সায় দেন কেজরিওয়াল এবং স্ট্যালিন। সেই সময় খড়্গে যদিও প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন।

Related posts

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা

মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরী! কী এমন ঘটল?

মালদহে বজ্রপাতে মৃত অন্তত ১১, দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা