বিধান রায়ের আদর্শ সামনে রেখেই ইস্তাহার প্রকাশ কংগ্রেসের

ডেস্ক: নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল কংগ্রেস। বিধান ভবন থেকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী সোমবার কংগ্রেসের নির্বাচনী ইস্তাহার প্রকাশ করে বলেন, “আমাদের স্লোগান হচ্ছে হাত বাড়ান বাংলা বাঁচান। এবার আর ফুল নয়, আর কোনও ভুল নয়। একই বৃন্তে দুটি ফুল, বিজেপি আর তৃণমূল।”
চার পাতার ইস্তাহারের ওপরেই রয়েছে বিধান রায়ের উক্তি। যেখানে তিনি যুব সমাজকে আহ্বান জানিয়ে বলেছিলেন, ‘ভয় কিংবা অসহায়তা থেকে মুক্তির জন্য স্বাধীনতার লড়াই লড়তে হবে।’আশা আর উৎসাহ নিয়ে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন।


অধীর বলেন, ‘ইস্তেহারে আছে আইনের শাসনের অঙ্গীকার। আছে শিক্ষা-স্বাস্থ্যের উন্নয়নের অঙ্গীকার। এর মধ্যে আছে শিল্প-সংস্কৃতি রক্ষার অঙ্গীকার।’ অধীরবাবু এদিন বলেন, “আটটি বিষয়ের ওপর গুরুত্ব দিয়ে আমরা আমাদের ইস্তাহার করেছি। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আইনের শাসনের অঙ্গীকার, শিক্ষা, স্বাস্থ্যের উন্নয়নের অঙ্গীকার, শিল্প সংস্কৃতি রক্ষার অঙ্গীকার, সামাজিক সুরক্ষার অঙ্গীকার, কৃষক উন্নয়নের অঙ্গীকার, জল ও পরিষেবার অঙ্গীকার এবং দান খয়রাতি নয়।

আরও পড়ুন: নির্বাচন শেষ হলে পালিয়ে যায়, আর ডুগডুগি বাজায়, বাঁকুড়া সভায় বিজেপিকে কটাক্ষ মমতার


এদিন অধীর বলেন, ২০২১-এ কংগ্রেসের প্রার্থী হওয়ার চাহিদা তুঙ্গে। কংগ্রেসের প্রতি আশা-ভরসা বাড়ছে মানুষের।  ২০২১-এ যা প্রতিযোগিতা, তা ২০১৬-য় দেখিনি।টিকিটের এমন চাহিদা অকল্পনীয়। বোঝা যাচ্ছে কংগ্রেসের ভবিষ্যত্‍ উজ্জ্বল। যাঁরা পরিবর্তন চাইছেন, তাঁরা সংযুক্ত মোর্চাকে ভোট দেবেন।’

Related posts

বাড়ছে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উপকূল ও সংলগ্ন কয়েকটি জেলায়

রচনার সমর্থনে আজ নির্বাচনী জনসভায় মমতা

‘প্রধানমন্ত্রী মোদী মিথ্যা বলছেন, প্রতিটা ভোটে হিন্দু-মুসলমান করে বিজেপি’, তোপ প্রিয়ঙ্কা গান্ধীর