রাহুলের ইডির দফতরে হাজিরা দেওয়ার আগেই রাজধানীতে সত্যাগ্রহ কর্মসূচি কংগ্রেসের, আটক বহু নেতা-কর্মী

রাহুল গান্ধীর ইডির দফতরে হাজিরা দেওয়ার আগেই উত্তেজনা ছড়িয়েছে রাজধানীতে। এদিন সকালে ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা রাহুলের। তার প্রতিবাদে দেশজুড়ে সত্যাগ্রহের ডাক দিয়েছে কংগ্রেস। সোমবার সকাল থেকে আকবর রোডে কংগ্রেসের সদর কার্যালয় চত্ত্বরে ১৪৪ ধারা জারি করেছে দিল্লি পুলিস। আইন-শৃঙ্খলা বজায় রাখতে অনুরোধও করা হয়েছে কংগ্রেস নেতা-কর্মীদের। কার্যালয় চত্ত্বরে সবরকম জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। প্রশাসনের কড়া নির্দেশ, ১৪৪ ধারা ভঙ্গ করলে কড়া শাস্তি দেওয়া হবে দোষীদের।

সকাল থেকেই দিল্লির বিভিন্ন রাস্তায় মিছিল বের করেন কংগ্রেস নেতা-কর্মী-সমর্থকেরা। বিভিন্ন জায়গায় পুলিশ তাদের পথ আটকায়। বহু কংগ্রেস কর্মীকে আইন ভঙ্গের জন্য আটক করা হয়েছে। এদিন সকালে দিল্লির এআইসিসি দফতরের সামনে কংগ্রেস নেতা ও কর্মীরা স্লোগান দিলে পুলিশ তাদের সরিয়ে দেয়। শুধু সকালেই নয়, সারা দিনে কংগ্রেসের বেশ কয়েকজন শীর্ষ নেতা শক্তি প্রদর্শনে অংশ নেবেন বলে জানা গিয়েছে।

রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের প্রতিবাদ করে কংগ্রেসের সদর দফতর থেকে ইডির দফতর পর্যন্ত পদযাত্রার পরিকল্পনা করা হয়েছিল। যদিও তা বাতিল করে দেওয়া হয়েছে দিল্লি পুলিশের তরফ থেকে। অন্যদিকে সোমবার সকাল থেকে ইডির দফতরের বাইরে বিশাল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিন সকালে রাহুল গান্ধীর বাড়ির সামনেও ব্যাপক সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়। দিল্লির সাম্প্রতিক পরিস্থিতি এবং ভিআইপিকে ইডির তলবের কারণে দিল্লি পুলিশের তরফে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন, দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার।

Related posts

তৃণমূল শিক্ষা সেলের রাজভবন অভিযানে তুলকালাম, ‘পুলিশের রাজধর্ম পালনের’ কথা তুলে ধরলেন কুণাল

মমতা-অভিষেককে গাড়ির ধাক্কায় খুনের হুমকি দিয়ে পোস্টার, জোর চাঞ্চল্য

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার