প্রথম পাতা খবর ফের বাড়ছে করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ২৪৯

ফের বাড়ছে করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ২৪৯

194 views
A+A-
Reset

ডেস্ক: ফের লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। আক্রান্তের সংখ্যা ফের ১কোটি পেড়লো। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ২৪৯। চলতি বছরে এই প্রথম একদিনে এতটা বাড়ল সংক্রমণ। মৃত ৭১৪ জন। এখন মোট সংক্রমিতের সংখ্যা এক কোটি, ২৩ লক্ষ, ৯২ হাজার ২৬০ জন।মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬৪ হাজার, ১১০ জনের। তবে সুস্থ হয়েছেন এক কোটি ১৫ লক্ষ ৬৯ হাজার ২৪১ জন। 

শনিবার মহারাষ্ট্রে কোভিড-১৯ এর ৪৯,৪৪৭ কেস সামনে এসেছে যা এখনও পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি ৷ এর জেরে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৯,৫৩,৫২৩ ৷ সংক্রমণ থেকে ২৭৭ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা হয়েছে ৫৫,৬৫৬ ৷ মহারাষ্ট্রে করোনার যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে শীঘ্রই উদ্বভ ঠাকরের সরকার জিম, মল ও মাল্টিপ্লেক্স বন্ধ করার ঘোষণা করতে পারেন ৷ এর পাশাপাশি, রাজ্য সরকার ঘোষণা করেছে-প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সব ছাত্রছাত্রীদের সরাসরি পাশ করাতে হবে। 


পুনেতে আগামী ৯ তারিখ পর্যন্ত সব ধর্মীয় স্থান  এবং আগামী সাতদিন সব রেস্তোরাঁ বন্ধ থাকবে। কোভিড বিধি লঙ্ঘন করলে এক হাজার টাকা জরিমানা। দিল্লিতে এখন চিকিত্সা চলছে ১২ হাজার ৬৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। ওড়িশার ১০টি শহরে আগামী পাঁচ তারিখ পর্যন্ত নাইট কার্ফু জারি করেছে সরকার। ৫ই এপ্রিল থেকে ওডিশার ১০টি জেলায় নাইট কার্ফু জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা সংক্রমণ যাতে দ্রুত না ছড়াতে পারে তার জন্যই এই ব্যবস্থা। ওডিশা সরকার জানিয়েছে নাইট কার্ফু জারি করা হবে সুন্দেরগড়, ঝাড়সুগুডা, সম্বলপুর, বড়গড়হ, বোলাঙ্গির, নুয়াপড়া, কালাহান্ডি, নোয়ারংপুর, কোরাপুট ও মালকানগিরি জেলায়। আগামী ১০ তারিখ পর্যন্ত সব স্কুল, কলেজ বন্ধ এবং সারা মাসজুড়ে কোনও জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে বিহার সরকার।    

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হলেন অক্ষয় কুমার


পশ্চিমবঙ্গেও বেড়ে চলেছে করোনা সংক্রমণ। রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শনিবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন বলছে,গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭৩৬ জন। শুধুমাত্র কলকাতাতেই আক্রান্ত ৫২৮। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ছয় দশমিক ছয় পাঁচ শতাংশে। গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে পাঁচজন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। ভোটের বাংলায় হু হু করে সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন চিকিত্‍সকরা।


এই পরিস্থিতিতে ইতিমধ্যে  সব রাজ্যের মুখ্যসচিবদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব। সূত্রের খবর, সেই বৈঠকে, করোনা পরীক্ষা বৃদ্ধি, সংক্রমিতদের সংস্পর্শে কারা এসেছেন তা খুঁজে বের করা, আইসোলেশনে জোর দেওয়া এবং করোনা বিধি মানার উপর জোর দেওয়া হয়েছে। এছাড়াও, বৈঠকে ভ্যাক্সিনেশন বৃদ্ধি করতে বলা হয়েছে বলে সূত্রের খবর।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.