নতুন বছরে পিছু ছাড়ছে না করোনা, গতি বাড়াচ্ছে নতুন উপরূপ জেএন.১

নয়াদিল্লি: ফের এক বার ধীর গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। তবে এরই মধ্যে করোনার নতুন উপরূপ জেএন.১-এর আবির্ভাব কিছুটা হলেও অস্বস্তি বাড়াচ্ছে। সরকারি মতে, দেশে এখনও পর্যন্ত ৩১২ জনের নমুনায় জেএন.১-এর উপস্থিতি মিলেছে। এর মধ্যে ৪৭ শতাংশই কেরলের।

স্বাস্থ্য় মন্ত্রকের তথ্য অনুসারে, এখনও পর্যন্ত দেশের ১০টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে জেএন.১-এর হদিশ মিলেছে। কেরলে ১৪৭টি, গোয়ায় ৫১টি, গুজরাতে ৩৪টি, মহারাষ্ট্রে ২৬টি, তামিলনাড়ুতে ২২টি, দিল্লিতে ১৬টি, কর্নাটকে আটটি, রাজস্থানে পাঁচটি, তেলঙ্গনায় দুটি এবং ওড়িশায় একজন করোনা সংক্রমিতের নমুনায় জেএন.১ মিলেছে।

গত বছরের ডিসেম্বরে জেএন.১-এর ২৭৯টি কেস রিপোর্ট করা হয়েছিল, যেখানে নভেম্বরে ৩৩টি পাওয়া গিয়েছিল। ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (হু)-ও জেএন.১-এর ব্যাপারে সতর্কতা জারি করেছে। তবে হু বলেছে যে এটা ততটা ঝুঁকিপূর্ণ নয়। কিন্তু দুশ্চিন্তার বিষয়, এটি বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়ছে।

জেএন.এ-এর বিস্তারের পরিপ্রেক্ষিতে, কেন্দ্রীয় সরকার সমস্ত রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে সতর্ক করেছে এবং নিরবচ্ছিন্ন পর্যবেক্ষণের জন্য নির্দেশ জারি করেছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা ৫৭৩।

Related posts

শিয়ালদহ শাখায় বাতিল প্রায় ৯০টি ট্রেন, যাত্রী ভোগান্তি

 অখিলেশ যাদব, রাঘব চাড্ডার পর উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক অভিষেকের

অখিলেশ যাদবের বাড়িতে অভিষেক বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রে সরকার গঠনের প্রচেষ্টা নিয়ে জোর জল্পনা