উদ্বেগ বাড়াচ্ছে করোনা, বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা

দেশ জুড়ে ফের একবার উদ্বেগ বাড়াচ্ছে করোনা। আবারও প্রায় প্রতিদিন লাফিয়ে বাড়ছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পার করল আড়াই হাজারের গণ্ডি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য পরিসংখ্যান থেকে দেখা যাচ্ছে, একদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫২৭ জন। এই নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ৩০ লাখ ৫৪ হাজার ৯৫২ জন।

দেশে দ্রুত গতিতে যেভাবে করোনা বাড়ছে, তাতে চতুর্থ ঢেউ নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে বিভিন্ন মহলে। যদিও এই প্রশঙ্গে বিশেষজ্ঞরা বলেছেন, এখনও পর্যন্ত যে হারে কোভিড সংক্রমণ হচ্ছে, তা চতুর্থ ঢেউ তৈরি হওয়ার মতো নয়। বর্তমানে যে হারে সংক্রমণ বাড়ছে তার কারণ হল, বিধিনিষেধ প্রত্যাহার। মনে হচ্ছে, স্বাভাবিক ছন্দে ফিরছে সবকিছু। কোভিড সংক্রমণের পাশাপাশি দেশ জুড়ে করোনায় মৃতের সংখ্যাও বাড়াচ্ছে উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এই নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২২ হাজার ১৪৯।

দেশের মধ্যে কোভিড সংক্রমনের ব্যাপারে সবথেকে বেশি চিন্তা বাড়াচ্ছে দিল্লি। শুক্রবার দিল্লিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৪২ জন। এছাড়াও করোনায় দিল্লিতে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই দিল্লিতে কোভিডের দাপট বাড়ছে। দিল্লিতে নতুন করে সংক্রমণ বৃদ্ধির জন্য করোনার ওমিক্রন প্রজাতি ও এমিক্রনের ৯টি সাব ভ্যারিয়্যান্ট দায়ী বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে রাজধানীতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা দিতে হবে, এমন কড়া নির্দেশই জারি করা হয়েছে।

পশ্চিমবঙ্গে শুক্রবার নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ জন। বাংলায় করোনা সংক্রমণ আপাতত অনেকটাই নিয়ন্ত্রণে। মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখ ১৭ হাজার ৯৪০ জন। একদিনে রাজ্যে করোনায় সুস্থ হয়েছেন ৩৪ জন। রাজ্যে মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯৬ হাজার ৪৮৯ জন। বাংলায় করোনায় মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ২০০ জনের।

আরও পড়ুন :

বিশ্ব জুড়ে বাড়াছে করোনা, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

Related posts

অতি গভীর নিম্নচাপের জেরে জেলায় দুর্যোগের সম্ভাবনা

হাজি নুরুল জেতার পর মমতার প্রথম ভিজিট সন্দেশখালি, ঘোষণা বসিরহাটে

নন্দীগ্রামে প্রচারে গিয়ে ‘ চোর ‘ স্লোগান শুনলেন শুভেন্দু