প্রথম পাতা খবর কমল দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় করোনা মুক্ত ৩ লক্ষ ৫৫ হাজার ১০২ জন

কমল দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় করোনা মুক্ত ৩ লক্ষ ৫৫ হাজার ১০২ জন

70 views
A+A-
Reset

ডেস্ক: দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ অনেকটাই কমে এসেছে বর্তমানে। ক্রমশ বাড়ছে সুস্থতার হার, কমছে আক্রান্ত রোগীর সংখ্যাও। তবে মৃত্যুহার এখনও সেভাবে কমেনি বললেই চলে। এই পরিস্থিতিতেই ফের মাথা চাড়া দিয়ে উঠছে টিকা সঙ্কট। এর মাঝে স্বস্তি দিচ্ছে দেশে নিম্নমুখী সংক্রমণ। গত এপ্রিলের পর থেকে এই প্রথম দেশে  দৈনিক করোনা। তবে মৃত্যুহার এখনও সেভাবে কমেনি বললেই চলে। ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লক্ষ ৪০ হাজার ৮৪২ জন।


দৈনিক করোনা পরীক্ষায় ইতিমধ্যেই রেকর্ড তৈরি করেছে ভারত। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ(ICMR)-এর রিপোর্ট অনুযায়ী, ২২ মে দেশে করোনা পরীক্ষা হয়েছে ২১ লক্ষ ২৩ হাজার ৭৮২ জনের।

রবিবার প্রকাশিত  স্বাস্থ্য মন্ত্রকের হেলথ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৪০ হাজার ৮৪২ জন। শনিবার সেই সংখ্যাটি ছিল ২ লক্ষ ৫৭ হাজার ২৯৯। ফলে সামান্য হলেও কমেছে সংক্রমণ। একই সঙ্গে নিম্নগামী মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৪১ জনের। শনিবার যে সংখ্যাটি ছিল ৪ হাজার ১৯৪ জন। ফলে অনেকদিন পর চার হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ।


গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৩ লক্ষ ৫৫ হাজার ১০২ জন। দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৫ লক্ষ ৩০ হাজার ১৩২ জন। মোট করোনা মুক্ত হয়েছেন ২ কোটি ৩৪ লক্ষ ২৫ হাজার ৪৬৭ জন। করোনায় এখনও পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ২ লক্ষ ৯৯ হাজার ২৬৬ জনের। এখনও পর্যন্ত দেশে টিকা নিয়েছেন মোট ১০ কোটি ৫০ লক্ষ ৪ হাজার ১৮৪ জন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.