প্রথম পাতা খবর রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা কমল, একদিনে ১৫৪ মৃত্যু

রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা কমল, একদিনে ১৫৪ মৃত্যু

92 views
A+A-
Reset

কলকাতা: সংক্রমণ কিছুটা কমলেও অবশ্য চিন্তার ভাঁজ অব্যাহতই রইল পজিটিভিটি রেট নিয়ে। আশার আলো দেখিয়ে কমেছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় সুস্থতাও বেড়েছে রাজ্যে । সবমিলিয়ে করোনা যুদ্ধে সামান্য হলেও আশার আলো দেখছেন চিকিৎসকরা। তবে শুক্রবারের তুলনায় বেশকিছুটা কমেছে করোনা পরীক্ষার সংখ্যা।


রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের জেরে প্রাণ হারালেন ১৫৪ জন। গত কয়েকদিন দেড়শোর বেশি রাজ্যবাসীকে রোজ কোভিডের জেরে হারাচ্ছি আমরা। একদিনে রাজ্যে নতুন করে করোনা সংমক্রমিত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। এই একই সময়পর্বে রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ২০২ জন। যে বিচারে ৪৯৩ জন কমে এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৬৮৮ জনে। 


গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৫৪ জনের। এখনও পর্যন্ত মাথাব্যথার কারণ হয়ে রয়েছে উত্তর ২৪ পরগনা ও কলকাতা। যদিও আশাব্যঞ্জক ভাবে কলকাতায় সংক্রমণের হার নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩,২৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা গত কয়েকদিন ৪ হাজারের আশেপাশে ছিল। শহরেই মৃত্যু হয়েছে ৪১ জনের। অন্যদিকে উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত হয়েছেন ৩,৮৭৬ জন। এই জেলাতেও সংক্রমণ কমেছে। দৈনিক আক্রান্তের হার গত কয়েকদিনে ৪,২০০-র উপরেই ছিল। এখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৩ জনের।


হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগণা, নদিয়া ও পূর্ব মেদিনীপুর জেলার কোভিড চিন্তা বাড়াচ্ছে। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত একদিনে হাওড়ায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৩৬ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। হুগলিতে নতুন করে সংক্রমিত ১ হাজার ২১০ জন। মৃত ৭ জন। দক্ষিণ ২৪ পরগণায় গত একদিনে সংমক্রমিত ও মৃত যথাক্রমে ১ হাজার ২২২ জন ও ৬ জন। নদিয়ায় সংক্রমিত ১ হাজার ৯৬ জন ও মৃত্যু ৮ জনের।


তবে উদ্বেগ বাড়ছে টেস্টের সংখ্যা বৃদ্ধি না পাওয়ায়। গতকাল নমুনা পরীক্ষার সংখ্যা ৭৭ হাজারের বেশি হলেও এ দিন তা আরও একবার কমতে দেখা যাচ্ছে। নই ফেলা যাচ্ছে না। কারণ, পজিটিভিটি রেট। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টা সময়ে রাজ্যে করোনা টেস্ট হয়েছিল ৭০ হাজার ১৯ টি। যার মধ্যে ১৮ হাজার ৮৬৩ জনের স্যাম্পেল পজিটিভ। আর সেই জন্যই পজিটিভিটি রেট ১০.৫৩ শতাংশ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.