প্রাণনাশের হুমকি নন্দীগ্রামের রিটার্নিং অফিসারকে! বাড়িতে নিরাপত্তার ব্যবস্থা রাজ্য সরকারের

ডেস্ক: নন্দীগ্রামের গণনার পুনর্গণনার নির্দেশ দিলে রিটার্নিং অফিসার এবং তাঁর পরিবারের প্রাণনাশের ঝুঁকি রয়েছে। এই অভিযোগের পরেই নির্বাচন কমিশনের নির্দেশে রাজ্য সরকার নন্দীগ্রামের রিটার্নিং অফিসারের বাড়িতে নিরাপত্তা মোতায়েন করল। পাশাপাশি নন্দীগ্রামে পুনর্গণনার দাবিও উড়িয়ে দিয়েছে কমিশন।


বাংলায় বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় ফিরল তৃণমূলই। বুধবার যখন তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় , তখন নন্দীগ্রাম নিয়ে চাপানউতোর অব্যাহত।


সোমবারই সাংবাদিক বৈঠকে খোলসা করেন মমতা। নিজের মোবাইল ফোন থেকে রিসাইডিং অফিসারের বার্তা পড়ে শোনান। সেখানে সেই অফিসার বলছেন, পুনর্গণনা করলে তাঁর প্রাণনাশের সম্ভাবনা রয়েছে। পরিবার ও নিজের ছোট মেয়ে নিয়েও তিনি চিন্তিত। এই অবস্থায় তাঁর আত্মহত্যা ছাড়া কোনও পথ নেই। মমতা এই বার্তা পড়েই ফের গণনার সময়ে কেন সার্ভার ডাউন হল এবং লোডশেডিং হল সেই নিয়ে প্রশ্ন তোলেন।

আরও পড়ুন: আসলি পরিবর্তনের’ স্বপ্ন দেখিয়ে গো-হারান হারতে হয়েছে, ‘পায়েল-পার্নো-শ্রাবন্তীরা প্রার্থী কেন?’ দিলীপ কৈলাশদের আক্রমণ তথাগত’র!


এরপর মমতা বলেন, ‘বুঝতে পারছেন কী হয়েছে! সব জায়গায় এক ফল আর একটা জায়গায় হঠাৎ ৮ হাজার ভোট হয়ে গেল জিরো। ৪ ঘণ্টা সার্ভার ডাউন করে রেখে দিয়েছিল। ৪০ মিনিট লোডশেডিং করে রেখেছিল। মেশিন পাল্টেছে। অনেক কিছু করেছে।  মাথায় বন্দুক ঠেকিয়ে কাজ করানো হচ্ছে রিটার্নিং অফিসারকে।’ 

অবশেষে রিটার্নিং অফিসারের বাড়িতে নিরাপত্তা ব্যবস্থা করার নির্দেশ দেয় নির্বাচন কমিশন। রাজ্য সরকার যাতে কড়া নড়রদারি রাখে এঊং প্রয়োজনে চিকিৎসা সহায়তা করে সেই নির্দেশও দিয়েছে কমিশন।

Related posts

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়