ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শনে অভিনেতা, সাংসদ দেব

ডেস্ক: সোমবার ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শন করলেন অভিনেতা, সাংসদ দেব। এ দিন সবং, পিংলার একাধিক এলাকা পরিদর্শন করেন তিনি। দুর্গত এলাকার মানুষের জন্য ত্রিপল বিতরণ করেন ঘাটালের সাংসদ।

ঘাটাল মহকুমার বন্যা পরিস্থিতির রেশ রয়ে গিয়েছে এখনও। জলমগ্ন ঘাটাল, দাসপুর, চন্দ্রকোণা এলাকা। দুর্গত এলাকাগুলোতে যাতায়াতের একমাত্র উপায় ডিঙি বা নৌকায় অসুস্থ ব্যক্তি ও প্রসূতিদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। বোটের মাধ্যমে এনডিআরএফ ও পুলিশকর্মীরা উদ্ধারকাজ চালাচ্ছেন। শুধু তাই নয়, দাসপুর ১ ও ২ ব্লকের বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েত এখনও জলমগ্ন। চন্দ্রকোণা ১ ও ২ ব্লকের কৃষি জমি জলের তলায়।

বন্যা পরিস্থিতি পরিদর্শনে গিয়ে দেব বলেন, “যে ভাবে এ বছর বৃষ্টি হয়েছে, যে ভাবে বন্যা হয়েছে তাতে অবস্থা সত্যিই খারাপ। বহু বাড়ি ঘর ভেঙেছে, রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। মানুষের কষ্টের কথা বুঝেই গ্রাম পঞ্চায়েত আধিকারিকের সঙ্গে কথা বলা”।

তিনি জানান, কলকাতায় ফিরে এলাকার অবস্থার কথা মুখ্যমন্ত্রীকে জানাবেন। দুর্গতদের কী কী প্রয়োজন তা যেন তাড়াতাড়ি সেই এলাকায় পাঠানো যায়, সে দিকেও দেখবেন। যত দ্রুত এই পরিস্থিতি থেকে বেরনো যায় সেদিকেই নজর সাংসদের।

আরও পড়ুন: স্পিকারের সমন এড়াতে পারবে না সিবিআই, তাৎপর্যপূর্ণ নির্দেশ হাইকোর্টের

উল্লেখ্য, মাসখানেক আগে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রকে তোপ দেগে দেব বলেছিলেন, “বন্যা হয়ে যাওয়ার পর ক্ষতির জন্য টাকা পাঠানো হয়। কিন্তু এই টাকাটা যদি আগেই পাঠিয়ে দেওয়া হতো। তাহলে হয়ত এই তাণ্ডবটা আটকানো যেতে পারত। বন্যাতে এত ক্ষতির মুখ দেখতে হত না। ঘাটালের মানুষদের যন্ত্রণার সাক্ষী থাকতে হতো না”।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের