প্রথম পাতা খবর রাজ্যের ‘দুয়ারে সরকার’ কর্মসূচিকে সেরার শিরোপা দিল কেন্দ্র

রাজ্যের ‘দুয়ারে সরকার’ কর্মসূচিকে সেরার শিরোপা দিল কেন্দ্র

65 views
A+A-
Reset

কলকাতা: রাজ্য সরকারের বিভিন্ন জনহিতকর প্রকল্পগুলির মধ্যে অন্যতম হল ‘দুয়ারে সরকার’। রাজ্যের সাধারণ নাগরিকদের কাছে যাতে বিভিন্ন সরকারি পরিষেবা যাতে আরও সহজে পৌঁছে দেওয়া যায়, তা নিশ্চিত করতেই এই কর্মসূচি শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কর্মসূচিকেই সেরার শিরোপা দিল কেন্দ্রীয় সরকার।

সোমবার তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে নবান্নকে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের দুয়ারে সরকার কর্মসূচিকে পুরস্কৃত করা হবে। জানানো হয়েছে, ডিজিটাল ইন্ডিয়া পুরস্কার পাচ্ছে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। আগামী ৭ জানুয়ারি দিল্লির বিজ্ঞান ভবনে রাজ্যের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

উল্লেখ্য, সমস্ত সরকারি পরিষেবা-সহ স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, খাদ্যসাথী, শিক্ষাশ্রী, তফশিলি জাতি, আদিবাসী ও ওবিসিদের শংসাপত্র প্রদান, কৃষক বন্ধু, তফসিলি বন্ধু পেনশন প্রকল্প, মানবিক প্রকল্প-সহ নানাবিধ সরকারি পরিষেবা এই দুয়ারে সরকারের ক্যাম্প থেকে পান রাজ্যের সাধারণ মানুষ।

২০২০ সালের ১ ডিসেম্বর থেকে শুরু হয় এই প্রকল্প। ইতিমধ্যেই এই প্রকল্পের পাঁচটি দফা সম্পন্ন হয়েছে এবং প্রায় ৬ কোটি ৬০ লাখ মানুষের কাছে সফলভাবে বিভিন্ন সরকারি পরিষেবা পৌঁছে দেওয়া গিয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। রাজ্যে মোট ৩ লাখ ৬১ হাজার আউটরিচ ক্যাম্প চালানো হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.