প্রথম পাতা খবর বৃষ্টির ভ্রুকুটি উপেক্ষা করে জমজমাট অষ্টমী, তিল ধারণের জায়গা নেই মণ্ডপে

বৃষ্টির ভ্রুকুটি উপেক্ষা করে জমজমাট অষ্টমী, তিল ধারণের জায়গা নেই মণ্ডপে

60 views
A+A-
Reset

কলকাতা: আজ মহাষ্টমীতে মধ্যগগনে বাঙালির শ্রেষ্ঠ উত্‍সব। দুর্গাপুজো ঘিরে মানুষের উন্মাদনা তুঙ্গে। কলকাতা থেকে জেলা মণ্ডপগুলিতে তিল ধারণের জায়গা পাওয়া যাচ্ছে না। কার্যত দু’বছর পরে আবারও পুজোর নিখাদ আনন্দে মেতেছেন সাধারণ মানুষ।

ক’দিন ধরেই উদ্বেগ বাড়িয়েছে আবহাওয়ার পূর্বাভাস। তবে বৃষ্টির চোখ রাঙানি উপেক্ষা করেই উৎসবের আনন্দে মত্ত বঙ্গবাসী। পুজো মণ্ডপগুলিতে থিকথিক করছে ভিড়। অসংখ্য মানুষ প্রতিমা দর্শনের জন্য সেখানো জড়ো হয়েছেন। সোমবার সকাল থেকেই অষ্টমীর অঞ্জলি দিতে মণ্ডপের সামনে লম্বা লাইন। এক দিকে দেবীমূর্তি দর্শন ও মণ্ডপে শিল্পীর কাজ উপভোগ, অন্য দিকে অষ্টমীর অঞ্জলি, দুই-ই চলল সমান ভাবে।

হাওয়া অফিসের পূর্বাভাস, অষ্টমীতেও বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। সকালে কোথাও কোথাও বৃষ্টিও হয়েছে। তবে পুজো প্যান্ডেলগুলি দর্শকের ভিড়ে জমজমাট। এর পরেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বছরের এই একটা বাঙালির উদ্দীপনা সেই পূর্বাভাসকে তোয়াক্কা করতে নারাজ।

বলে রাখা ভালো, কলকাতা ছাড়াও হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা এবং পূর্ব বর্ধমানের কিছু অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এই জেলাগুলির পাশাপাশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুরেও। বজ্রপাতের সময় সাধারণ মানুষকে নিরাপদ স্থানে থাকার পরামর্শও দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে।

আরও পড়ুন: আজ মহাষ্টমী: কুমারী পুজো, বিকেলে সন্ধিপুজো

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.