প্রথম পাতা খবর সপ্তমীর সকালে নামল সন্ধে, নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি

সপ্তমীর সকালে নামল সন্ধে, নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি

65 views
A+A-
Reset

কলকাতা: ভোরসকাল থেকেই মুখভার আকাশের। বেলা গড়ানোর সঙ্গেই কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় নেমে এল সন্ধে। সঙ্গে ঝিরঝিরে বৃষ্টি কোথাও কোথাও। হাওয়া অফিস বলছে, দক্ষিণবঙ্গের তিন জেলায় রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, পূর্ব মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে সপ্তমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণবঙ্গে মাঝারি বৃষ্টির প্রবল সম্ভাবনা। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া জেলায় বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। পূর্বাভাস জানানো হয়েছিল, রবিবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টি হতে পারে। সকাল থেকেই সেই সম্ভাবনা ক্রমশ জোরালো হয়।

অন্য দিকে, বৃষ্টিপাতের জন্য তাপমাত্রার পারদও কমেছে অনেকটাই। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং সপ্তমীর সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আরও পড়ুন: ষষ্ঠীতে উপচে পড়া ভিড় মণ্ডপে, উৎসবে মাতোয়ারা কলকাতা থেকে জেলা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.