উৎসবের মরশুমে স্টেশনেই মিলবে মন ভালো করা বাঙালি পদ

ডেস্ক: পুজো এলেই বাঙালির মন উড়ু উড়ু করে। বাড়ি থেকে দূরে গেলেও তাঁদের চাই মায়ের হাতে স্বাদ ঘরোয়া খাবার। এবার সেই ব্যবস্থা করছে রেল। রেল সূত্রে খবর, এবার বড় স্টেশনগুলিতে বাংলার আদি ও অকৃত্রিম নানা পদের খোঁজ মিলবে। একেবারে ঘরের স্বাদ স্টেশনে। 
এবার রাজ্যের বড় স্টেশনগুলির ফাস্টফুড সেন্টার ও ফুডপ্লাজাতে পাওয়া যাবে একাধিক বাঙালি পদ। মিলবে লুচি, আলুর দম, ছোলার ডাল, ছানার কোপ্তা, পোলাও, মাছের ঝোল, পাঠার মাংস, চিংড়ি মাছের মালাইকারি, রসোগোল্লা, কালাকাঁদ, রসমালাই, পায়েস। অন্যান্য সময়ের মতো পাওয়া যাবে মটন বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, ভেজ বিরিয়ানি ও মাংসের একাধিক পদও।

আইআরসিটিসির পূর্বাঞ্চলের গ্রুপ জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্র বলেন, ‘গত বছর কোভিড পরিস্থিতিতে ট্রেন কম চলেছিল। এবার ট্রেন বেড়েছে। যাত্রী সংখ্যাও বেড়েছে। মহালয়ার দিন থেকে দেড় মাস ধরে বড় স্টেশনের ফুড প্লাজাগুলিতে পাওয়া যাবে বাংলার খাবার।’ 


সূত্রের খবর, হাওড়া, শিয়ালদহ, মালদা, বোলপুর, নিউ জলপাইগুড়ি সহ বিভিন্ন স্টেশনে মিলবে এই লোভনীয় বাঙালি পদ। যাত্রীরা ই-ক্যাটারিংয়ের মাধ্যমে এই ধরনের খাবারের অর্ডার করতে পারবেন। রেলের তরফে প্রতি বছর পুজোর সময়ে এই ধরনের খাবার ব্যবস্থা করা হত। গত বছর কোভিড পরিস্থিতির প্রেক্ষিতে তেমন বিশেষ ব্যবস্থা না করা গেলেও এবার মিলবে এই ধরনের খাবার।

Related posts

শেষপর্যন্ত বৃষ্টির সম্ভাবনা, হাঁসফাঁস গরম থেকে মুক্তি মিলবে কবে

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, কী বলছেন অভিযোগকারী

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে তোলপাড় রাজ্য