আরও ৪৮৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি রাজীব সিনহার

রাজ্যে কেন্দ্রীয় বাহিনী। ছবি: রাজীব বসু

কলকাতা: পঞ্চায়েত ভোটের জন্য ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে আবেদন করেছে রাজ্য নির্বাচন কমিশন। কেন্দ্রের তরফে এর মধ্যে ৩১৫ কোম্পানি বাহিনী বরাদ্দ করা হয়েছে। বাকি কেন্দ্রীয় বাহিনী চেয়ে ফের কেন্দ্রকে চিঠি কমিশনের।

সূত্রের খবর, আরও ৪৮৫ কোম্পানি বাহিনী চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। সূত্রের খবর, গত শুক্রবার বকেয়া ৪৮৫ কোম্পানি বাহিনী চেয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছিল কমিশন। কিন্তু কোনো উত্তর আসেনি। তাই রবিবার ফের চিঠি দিয়েছে কমিশন।

নির্বাচন কমিশনের দাবি, বাকি ৪৮৫ কোম্পানি বাহিনী নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের স্পষ্ট অবস্থান জানা যায়নি। ফলে কোথায়, কত বাহিনী মোতায়েন করা হবে সেই কাজ সম্পূর্ণ করা যাচ্ছে না। এই অবস্থায় বকেয়া বাহিনী দ্রুত রাজ্যে পাঠাতে ফের স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি দিলেন রাজ্য নির্বাচন কমিশনার।

উল্লেখ্য, বিএসএফ, সিআরপিএফ, আইটিবিপি, ইন্ডিয়ান রিজার্ভ ফোর্স থেকে বাংলার ভোট কেন্দ্রীয় বাহিনী পাঠাচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রক। বাহিনী আসছে বিভিন্ন জায়গা থেকে। কেন্দ্রীয় বাহিনীর কর্তাদের সূত্রে খবর, বাহিনীকে কবে কোথায় পৌঁছতে হবে এখনও স্পষ্ট করেনি কমিশন। জানায়নি বাহিনী কোথায় থাকবে, তাদের গাড়ি, লজিস্টিক্সের আয়োজনও।

রাজ্যে কেন্দ্রীয় বাহিনী। ছবি: রাজীব বসু

Related posts

শেষপর্যন্ত বৃষ্টির সম্ভাবনা, হাঁসফাঁস গরম থেকে মুক্তি মিলবে কবে

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, কী বলছেন অভিযোগকারী

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে তোলপাড় রাজ্য