আজও ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যের বিভিন্ন জেলায়

অশনির প্রভাব কাটলেও নিম্নচাপের সুস্পষ্ট চাপ রয়েছে বাংলায়। আজ শুক্রবারও রাজ্যের একাধিক জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলবে ঝড়-বৃষ্টি। সেই সঙ্গে উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়ও। দক্ষিণবঙ্গের সবক’টি জেলার কোথাও না কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে ৷ একইসঙ্গে বৃষ্টির কমার পূর্বাভাস দিয়ে কোনও কোনও জায়গায় শুকনো আবহাওয়ারও পূর্বাভাস দেওয়া হয়েছে। 

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় আংশিক মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলায় দু-এক পশলা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস আছে। বৃষ্টি হবে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে। কয়েকটি জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। 

উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। পার্বত্য এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে আজ। তরাই ডুয়ার্স ও সমতলের এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টি হবে। সব থেকে বেশি বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়, হাওয়া অফিস সূত্রে এমনটাই খবর। এই সব এলাকায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এছাড়া মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের