টেট নিয়ে আশঙ্কাপ্রকাশ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালের

কলকাতা: প্রাথমিক স্কুলে শিক্ষকতা করার জন্য যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা টেট (TET) আগামী রবিবার। আগের দিন, শনিবার সাংবাদিক বৈঠকে এসে পরীক্ষা নিয়ে আশঙ্কাপ্রকাশ করতে দেখা গেল প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালকে।

পর্ষদ সভাপতি বলেন, “পরীক্ষায় বিঘ্ন ঘটানোর চেষ্টা করছেন কেউ কেউ। প্রশ্নপত্র ফাঁস থেকে বিভিন্ন ভাবে বিঘ্ন ঘটানোর চেষ্টা চলছে”। এ ব্যাপারে পর্ষদের সভাপতির কাছে এসেছে একাধিক এসএমএস।

তবে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলায় পর্ষদ এবং প্রশাসন যে সতর্ক রয়েছে, সেটাও জানিয়ে দিয়েছেন তিনি। তাঁর কথায়, “বিঘ্ন তৈরি করার চেষ্টা করলে প্রশাসনের কাছে কঠোরতম শাস্তির কথা জানাব। আমাদের কাছে খবর আছে, কেউ কেউ বিঘ্ন ঘটানোর চেষ্টা করতে পারে। যদিও আমরা অত্যন্ত সতর্ক আছি, প্রশাসন সতর্ক আছে। প্রশাসনের সর্বস্তরে, যোগাযোগ, স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে। এই পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবাই বদ্ধপরিকর।”

যদিও কারা বিঘ্ন ঘটাতে পারেন, তা অবশ্য খোলসা করতে চাননি তিনি। তবে এ বিষয়ে তাঁদের কাছে সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ আছে বলে দাবি করেছেন তিনি।

প্রসঙ্গত, প্রাথমিক টেটে অংশ নিচ্ছেন ৬ লক্ষ ৯০ হাজারের বেশি পরীক্ষার্থী। ১ হাজার ৪৬০টি কেন্দ্রে হবে পরীক্ষা। জানা গিয়েছে, নজরদারি চালানোর জন্য ক্যামেরা লাগানো হয়েছে পরীক্ষাকেন্দ্রগুলিতে।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে