আজ রাম নবমী, বিশেষ সতর্ক পুলিশ-প্রশাসন

কলকাতা: আজ, বুধবার রাম নবমী। শহর জুড়ে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে ৷ শোভাযাত্রা থেকে পুজো, সবকিছুই যাতে সুষ্ঠুভাবে আয়োজন করা হয়, তা নিয়ে নবান্নের নির্দেশে রাজ্যের থানায় থানায় বৈঠক হয়েছে ইতিমধ্যেই। যে কোনো ধরনের অশান্তি রুখতে আগেভাগেই সমস্ত রকমের ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা যাচ্ছে, রামনবমীর শোভাযাত্রায় হাইকোর্টের নির্দেশ মোতাবেক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে হাওড়া পুলিশ কমিশনারেটের তরফে। সাগরদিঘি, সামশেরগঞ্জ, ফরাক্কা, সুতি, রঘুনাথগঞ্জ, জঙ্গিপুর থেকে শুরু করে আসানসোল-সহ বিভিন্ন জায়গায় রামনবমী নিয়ে বিশেষ সতর্কতা প্রশাসনের। হাওড়া, উলুবেড়িয়া, পাঁচলা, হুগলি, চন্দননগর এবং শ্রীরামপুরের মতো মতো জায়গাতেও অতিরিক্ত বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

এ দিন নজরদারি চালাতে সাহায্য নেওয়া হচ্ছে সিসিটিভি ও ড্রোনের! শোভাযাত্রার রুটে হাইরাইজ থেকে চলবে নজরদারি হাইরাইজে পুলিশ মোতায়েন করা হবে! এলাকায় টহলদারিতে ব্যবহার করা হবে কেন্দ্রীয় বাহিনী এছাড়া বাড়তি পুলিশ ফোর্স মেতায়েন থাকছে! জয়েন্ট সিপি ও ডিসিপি র‍্যাঙ্কের পুলিশ থাকবে দায়িত্বে!

এ দিকে, ছোট বড় মিলিয়ে প্রায় ৫০টি রামনবমীর শোভাযাত্রা বেরোবে কলকাতা শহরে! সদস্য থাকতে হবে দুশোর মধ্যে। কোনো অস্ত্র, ডিজে ব্যবহার করা যাবে না।

Related posts

আজ রাজ্যের ৪ কেন্দ্রে ভোটগ্রহণ, জানুন বিস্তারিত

আজ কলকাতা-সহ রাজ্যের ১১টি জেলায় কালবৈশাখীর সতর্কতা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, আজ ফের শুনানি সুপ্রিম কোর্টে