‘দিদি’কে নিয়ে ভালো কবিতা লিখলে জায়গা পাবেন ‘বাংলার গর্ব মমতা’ পেজে

আপনি কী কবিতা লেখেন? আপনি কী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা ‘দিদি’র বিশেষ অনুরাগী? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। ফটাফট দিদিকে নিয়ে একটা ভালো বা অসাধারণ কবিতা লিখে ফেলুন আর পাঠিয়ে দিন নির্দিষ্ট ঠিকানায়। যদি আপনার কবিতা সেরা কবিতা গুলির একটা বলে বিবেচিত হয়, তাহলে আপনার জন্য থাকবে বিশেষ সম্মান আর সেটাও খোদ দিদি অর্থাৎ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে একজন কবিতা প্রেমী, সেকথা এখন জানে প্রায় প্রতিটি বাঙালী। তিনি একাধিক কবিতা লিখেছেন এবং তাঁর লেখা কবিতার একাধিক বই ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে কলকাতা বইমেলার প্রাঙ্গণ থেকে। এবার কবি মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই হচ্ছেন কবিতার বিষয়বস্তু। আর তাঁকে নিয়ে কবিতা লিখবে এই বাংলা তথা বিশ্বের আপামর বাঙ্গালী।

এই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামাঙ্কিত ফেসবুক পেজ ‘বাংলার গর্ব মমতা’ এর তরফে একটি কবিতা প্রতিযোগিতা শুরু করতে চলেছে। যেখানে বলা হয়েছে, ‘দিদির শুভাকাঙ্ক্ষীদের জন্য একটি সুবর্ণ সুযোগ! লিখুন দিদিকে নিয়ে কবিতা। অংশগ্রহণকারীদের মধ্যে যার যার কবিতা ভাল হবে সেই কবিতা তুলে ধরা হবে ‘বাংলার গর্ব মমতা’ নামক ফেসবুক পেজে।’

এই সংক্রান্ত কবিতা পাঠানোর জন্য বেশ কিছু নির্দেশিকাও উল্লেখ করা হয়েছে ওই বার্তায়। বলা হয়েছে, যে কবিতাটি পাঠানো হবে সেই কবিতার শেষে অবশ্যই ‘পোয়েট্রি ফর দিদি’ এই শব্দবন্ধ লিখে সঙ্গে হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে। একই সঙ্গে ‘বাংলার গর্ব মমতা’ পেজে ট্যাগ করতেও হবে বলে নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে।

এছাড়াও দিদিকে নিয়ে লেখা কবিতাটি লেখার পরে পাঠাতে হবে সরাসরি ‘বাংলার গর্ব মমতা’ ফেসবুক পেজের মেসেজ বক্সে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে এমন এক অভিনব প্রতিযোগিতাকে ঘিরে ইতিমধ্যেই যথেষ্ট আগ্রহ তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে।

Related posts

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, কী বলছেন অভিযোগকারী

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে তোলপাড় রাজ্য

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা