প্রথম পাতা খবর অবশেষে স্বস্তি, ভোর থেকেই দফায় বৃষ্টিতে ভিজল কলকাতা সহ দক্ষিণবঙ্গ, আজ রয়েছে কালবৈশাখীর পূর্বাভাসও

অবশেষে স্বস্তি, ভোর থেকেই দফায় বৃষ্টিতে ভিজল কলকাতা সহ দক্ষিণবঙ্গ, আজ রয়েছে কালবৈশাখীর পূর্বাভাসও

133 views
A+A-
Reset

ডেস্ক: অবশেষে স্বস্তি, ভোর থেকেই দফায় দফায় বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে। বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। এরইমধ্যে শহরের বেশ কিছু জায়গায় জল জমেছে।  এজেসি বোস রোড উড়ালপুলে জল জমে যায়।  ক্যামাক স্ট্রিটও জল থইথই।  পূর্বাভাস, আজ সারাদিন মেঘলা আকাশ থাকবে।ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্র বিদ্যুৎ-সহ ভারী, মাঝারি, অতি মাঝারি বা হাল্কা বৃষ্টি। দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় কালবৈশাখীর পূর্বাভাসও রয়েছে। 

মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস।  বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা।  ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের ১০ জেলায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টি এবং ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের সর্তকতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর।


হাওয়া অফিস বলছে, আগামী ৬ মে পর্যন্ত আবহাওয়া এরকমই থাকবে। দক্ষিণবঙ্গের কিছু এলাকায় কালবৈশাখীর সম্ভাবনার কথাও জানাচ্ছে আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝড়ের সময় ঘর থেকে না বেরোনোর পরামর্শ আলিপুর আবহাওয়া দফতরের।

আরও পড়ুন: সাধারণের মনে ছাপ ফেলতে পারলনা, তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়ে ধরাশায়ী

ঝড়-বৃষ্টির প্রভাবে তাপমাত্রা কমতে পারে রাজ্যে। বিধানসভা নির্বাচনের দিনগুলিতে যে ভাবে কাঠফাটা রোদ ও আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগতে হয়েছে মানুষকে তার থেকে রেহাই মিলতে পারে। আবহাওয়া দফতর জানাচ্ছে, সোমবার থেকেই তাপমাত্রা স্বাভাবিকের নিচে নামতে শুরু করেছে।


 শুধু উত্তরবঙ্গ বা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে নয়। ঝড় বৃষ্টি হতে পারে পূর্ব ভারতের অন্যান্য রাজ্য বিহার ঝাড়খন্ড ও উড়িষ্যা তেও। পূর্ব ভারতের রাজ্যগুলি যেমন আসাম মেঘালয় মণিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরাতেও বৃষ্টির সম্ভাবনা মে মাসের প্রথম সপ্তাহে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.