সিবিআই তল্লাশি: হেনস্থার অভিযোগ ফিরহাদের, তদন্তকারীদের পাল্টা প্রশ্ন মদনের

কলকাতা: পুরসভায় নিয়োগ মামলায় রবিবার রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল বিধায়ক মদন মিত্রের বাড়িতে হানা দেয় সিবিআই। ৯ ঘণ্টা ৪২ মিনিট পর চেতলায় ফিরহাদের বাড়ি থেকে বেরিয়ে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। অন্য দিকে, প্রায় সাড়ে ৫ ঘণ্টা ধরে তল্লাশি চলে মদন মিত্রের ভবানীপুরের বাড়িতে।

এ দিন পুর-নিয়োগ মামলায় জায়গায় জায়গায় তল্লাশি চালায় সিবিআই। প্রথমে ফিরহাদের বাড়িতে সিবিআই আধিকারিকদের যাওয়ার খবর মেলে। তার পর একে একে কামারহাটির বিধায়ক মদন মিত্রের ভবানীপুর এবং দক্ষিণেশ্বরের বাড়িতে সিবিআই অভিযান হয়।

সন্ধ্যায় মেয়ে প্রিয়দর্শিনী হাকিমকে পাশে বসিয়ে ফিরহাদ বলেন, “আজ আমার ভাইয়ের শ্রাদ্ধ। আমাকে যেতে দেওয়া হল না। কী অপরাধ করেছি? মানুষের পাশে যে কোনও সময় দাঁড়িয়েছি, সেটাই অপরাধ। বারবার কেন হেনস্থা করা হচ্ছে? আইন অনুযায়ী, পুরমন্ত্রীর পুরনিয়োগের সঙ্গে কী সম্পর্ক আছে? পুরনিয়োগের কোনও ফাইল পুরমন্ত্রীর কাছে আসে? না আইন অনুযায়ী হয়, না প্রসিডিওর অনুযায়ী হয়। কেন এটা করা হচ্ছে?”

অন্য দিকে, সিবিআই তল্লাশি শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মদন মিত্র জানিয়েছেন, তাঁর বাড়ি থেকে কিছুই পায়নি সিবিআই। কোনও কিছুই বাজেয়াপ্ত করেনি। পাশাপাশি, তাঁর দাবি, তাঁর ক’টা বউ জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুধু তাই নয়, তিনিও সিবিআইকে পাল্টা প্রশ্ন করেছেন। জানতে চেয়েছেন, তাঁর অভিনীত সিনেমা সিবিআই আধিকারিকরা দেখেছেন কি না।

এ ব্যাপারে তৃণমূলের মুখপাত্র তথা রাজ্য সম্পাদক কুণাল ঘোষের দাবি, রাজ্যের বকেয়ার দাবিতে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচিতেই চাপে পড়ে গিয়েছে বিজেপি। তাই তারা কেন্দ্রীয় সংস্থাকে নিজেদের স্বার্থে ব্যবহার করছে।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা