নবান্নর নতুন কোভিড গাইডলাইন, খোলা যাবে সেলুন ও পার্লার

গত ২ জানুয়ারি নবান্ন থেকে জারি করা হয়েছিল কোভিড গাইডলাইন। রাজ্যের বুকে রমরমিয়ে বেড়ে চলা করোনা সংক্রমণে রাশ টানতেই জারি হয়েছিল এই বিধি নিষেধ। বলা হয়েছিল আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত জারি থাকবে এই নিষেধাজ্ঞা। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে ফের একবার বেশ কিছু পরিবর্তন করে নতুন করে জারি হল কোভিড গাইডলাইন। আর এই নতুন গাইড লাইনে অনেকটাই ছাড় দেওয়া হল সেলুন ও পর্লারকে।

‘সব ব্যাটাকে ছেড়ে বেড়ে ব্যাটাকে ধর’ নবান্নর কোভিড গাইডলাইন জারির পর গত ২ জানুয়ারি এমনটাই প্রতিক্রিয়া ছিল রাজ্যের বেশিরভাগ সেলুন কিংবা পার্লার মালিকের। কারণ, বাকি সব খোলা থাকলেও এই দুই ব্যবসার ক্ষেত্রে জারি হয়েছিল নিষেধাজ্ঞা।

এই ব্যবসার সঙ্গে যুক্তদের যন্ত্রণার কথা জানতে পেরে এবার তাই নতুন কোভিড গাইডলাইন জারির ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে এই দুই পেশা কে। এক্ষেত্রে বলা হয়েছে যে, ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা যাবে সেলুন এবং পার্লার।

২রা জানুয়ারির নির্দেশিকায় সেলুন ও পার্লারের পাশাপাশি নিষেধাজ্ঞা জারি হয়েছিল সুইমিং পুল এবং স্পা এর উপরেও। তবে নতুন নির্দেশিকাতেও সুইমিং পুল এবং স্পা এর উপর নিষেধাজ্ঞা বহাল রয়েছে। সেলুন ও পার্লারকে ছাড়পত্র দেওয়া হলেও বলা হয়েছে, কর্তৃপক্ষ বা কর্মী এবং গ্রাহক উভয়পক্ষকেই ভ্যাকসিনেটেড হতে হবে।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের