পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ও গান স্যালুটে চিরবিদায় সন্ধ্যা মুখোপাধ্যায়

কিংবদন্তি সন্ধ্যা মুখোপাধ্যায়কে গান স্যালুটে চিরবিদায় জানানো হল। অনুরাগীরা কিংবদন্তি সংগীতশিল্পীকে বিদায় জানালেন চোখের জলে। শিল্পীর শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং।

বিগত প্রায় একমাস সময় ধরে অসুস্থ ছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। মঙ্গলবার সন্ধ্যায় বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৯০ বছরের প্রবীণ এই কিংবদন্তি।

বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন প্রবীণ এই সংগীতশিল্পী। ২৭ জানুয়ারি নবতিপর শিল্পীকে ভর্তি করা হয়েছিল এসএসকেএম হাসপাতালে। সেখানে তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। এরপর তাঁকে ভর্তি করা হয় বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে।

মঙ্গলবার রাতে পিস ওয়ার্ল্ডে রাখা ছিল শিল্পীর দেহ। এরপর বুধবার বেলা ১২ টা থেকে ৫ টা পর্যন্ত শিল্পীর দেহ রাখা হয় রবীন্দ্রসদনে। সেখানেই শিল্পীকে শ্রদ্ধা জানাতে ভীড় জমান অনুরাগীরা।

উত্তরবঙ্গ সফর সেরে কলকাতায় ফিরে সোজা রবীন্দ্রসদনে চলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। এরপর শিল্পীর দেহ নিয়ে যাওয়া হয় কেওড়াতলা মহাশ্মশানে। সেখানেই পূর্ন রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয় সন্ধ্যা মুখোপাধ্যায় এর শেষকৃত্য।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা