প্রথম পাতা খবর গোয়ায় এবার হবে গৃহলক্ষ্মী ঘোষণা তৃণমূলের, প্রতি পরিবার পাবে মাসে ৫ হাজার

গোয়ায় এবার হবে গৃহলক্ষ্মী ঘোষণা তৃণমূলের, প্রতি পরিবার পাবে মাসে ৫ হাজার

75 views
A+A-
Reset

বাংলার লক্ষ্মীর ভাণ্ডারের আদলেই এবার গোয়ার জন্য় নতুন প্রকল্প ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। তবে এক্ষেত্রে প্রকল্পের নাম আর দাম হবে বাংলার থেকে কিছুটা পৃথক। গোয়ার জন্য় নতুন এই প্রকল্পের নাম তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় দিয়েছেন গৃহলক্ষ্মী প্রকল্প।

গোয়ার মানুষের কাছে একেবারেই নতুন এই প্রকল্পের জন্য় যে মূল্য় স্থির করেছেন দলনেত্রী মমতা, সেটা শুনলে বাংলার মহিলারা একটু হয়ত মন খারাপ করবেন, তবে এটা হলফ করে বলাই যায় যে, গোয়ান মহিলারা এই খুবই খুশি হবেন। কারণ এই প্রকল্পের নাম লেখানো প্রত্য়েক মহিলা পাবেন প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে। যা কিন্তু যথেষ্টই বড় অ্য়ামাউন্ট।

অবশ্য়ই এই প্রকল্প গোয়ার মাটিতে চালু হওয়া বা না হওয়া পুরোটাই এখন নির্ভর করছে সেখানে তৃণমূল কংগ্রেসর ভোট সাফল্য়ের উপর। কেননা গোয়ায় যদি আগামী নর্বাচনে শেষ পর্যন্ত তৃণমূল জয়ী হতে পারে এবং গোয়ার মসনদ নিজেদের দখলে নিতে পারে, একমাত্র তাহলেই গোয়ায় বাস্তবায়িত হবে এই গৃহলক্ষ্মী প্রকল্প আর সেটাই খুব স্বাভাবিক।

এই বিষয়ে গোয়া তৃণমূল কংগ্রেসের তরফ থেকে একটি টুইট করে উল্লেখ করা হয়েছে, প্রতিটি পরিবারের মাসিক আয় নিশ্চিত করতে গোয়া তৃণমূল গৃহলক্ষ্মী কার্ড চালু করেছে। এই মাসিক আয় সহায়তা প্রকল্পে প্রতিটি পরিবারের একজন মহিলাকে প্রতি মাসে সরাসরি ৫ হাজার করে টাকা দেওয়া হবে। অর্থাত যার অর্থ দাঁড়ায় প্রতি বছর এক একটি পরিবার পাবে অন্তত পক্ষে ৬০ হাজার টাকা করে। এছাড়াও সেখানকার তৃণমূলের তরফে আরও জানান হয়, এই প্রকল্পের আওতায় গোয়ার প্রায় সাড়ে তিন লক্ষ পরিবারকেই নিয়ে আসা হবে। এক্ষেত্রে প্রতি বছর সরকারের ব্য়য় হবে প্রায় দুহাজার কোটি টাকা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.