গান স্যালুটে চির বিদায় সুব্রত মুখোপাধ্যায়কে

ডেস্ক: বৃহস্পতিবার দীপাবলির রাতে প্রয়াত হয়েছেন রাজ্যের প্রবীণ ও দক্ষ রাজনীতিবিদ সুব্রত মুখোপাধ্যায়। গান স্যালুটে শেষ বিদায় জানানো হল রাজ্যের পঞ্চায়েত মন্ত্রীকে। নীরবতা পালন সকল তৃণমূল নেতা-মন্ত্রী-বিধায়ক ও কর্মী সমর্থকদের। উপস্থিত ছিলেন সুব্রতর পরিবারের সদস্যরা, অভিষেক বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র, সৌগত রায়, সুজিত বসু, সায়নী ঘোষ প্রমুখরা। গান স্যালুটের পর অন্ত্যেষ্টির পথে সুব্রত মুখোপাধ্যায়ের মরদেহ। না ফেরার দেশে চললেন মমতার এভারগ্রিন ‘সুব্রত দা’।


সকালে রবীন্দ্রসদন হয়ে বিধানসভা ভবন, সেখান থেকে বালিগঞ্জের বাসভবন হয়ে এগডালিয়া এভারগ্রীন ক্লাব থেকে এ বার কেওড়াতলা মহাশ্মশানের পথে রাজ্যর সদ্য প্রয়াত পঞ্চায়েত মন্ত্রীর মরদেহ। ইতিমধ্যেই শ্রদ্ধা জানিয়েছেন, মুনমুন সেন থেকে রাজ্যপাল জগদীপ ধনখড়। শ্রদ্ধা জানিয়েছেন বিরোধী নেতারাও। দক্ষ প্রশাসক, ইন্দিরা গান্ধীর স্নেহধন্য, রাজনীতির চাণক্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘গুরু’ আজ অন্তিম যাত্রায়। শেষকৃত্যে থাকবেন না মুখ্যমন্ত্রী, তবে কেওড়াতলা  মহাশ্মশানে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: শেষ যাত্রায় সুব্রত মুখোপাধ্যায়, সতীর্থরা, শোকজ্ঞাপন বাম-কংগ্রেস-বিজেপির


সুব্রতহীন একডালিয়া যেন অন্ধকার নেমে এসেছে। ভিড় করে আসা এলাকার মানুষ লাইন দিয়ে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান প্রিয় নেতাকে। একডালিয়া এভারগ্রিনের সামনে অনুগামীদের ভিড় ঠেলেই শেষ যাত্রায় এগিয়ে নিয়ে যাওয়া হয় সুব্রত মুখোপাধ্যায়ের দেহ। 

Related posts

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?

বিদায় নেবে তাপপ্রবাহ! নামবে স্বস্তির বৃষ্টি

তৃণমূল রাজ্য সম্পাদকের পদ থেকে অপসারিত কুণাল ঘোষ