প্রথম পাতা খবর ইয়াসের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখতে নজিরবিহীনষভাবে নবান্নে রাজ্যপাল

ইয়াসের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখতে নজিরবিহীনষভাবে নবান্নে রাজ্যপাল

62 views
A+A-
Reset

কলকাতা: ঘূর্ণিঝড় ইয়াসের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখতে এ বার নজিরবিহীনভাবে নবান্নে গিয়ে পৌঁছলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মঙ্গলবার হাওয়া অফিসে পৌঁছে ইয়াসের সম্পর্কে সবরকমের খুঁটিনাটি বিষয় বুঝে নিয়ে সন্ধ্যা ৬ টা নাগাদ নবান্নে উপস্থিত হন তিনি।রাজ্যপালকে স্বাগত জানান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এর পর নবান্নের কন্ট্রোলরুমে রাজ্যপালকে নিয়ে যান মুখ্যমন্ত্রী। ইয়াস মোকাবিলার রাজ্যের প্রস্তুতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন তিনি। সেখানে দুজন পাশাপাশি বসে আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। 


এদিন নবান্নে যাওয়ার আগে টুইটারে রাজ্যপাল লেখেন, ‘ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলার প্রস্তুতি দেখতে নবান্নে যাচ্ছি। মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে।’ এর পর নবান্নে পৌঁছন তিনি। ঘূর্ণিঝড় মোকাবিলায় নবান্নে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা খতিয়ে দেখছেন তিনি। 


এর আগে ২০১৩ সালে তৎকালীন রাজ্যপাল এম কে নারায়াণন নবান্নে গিয়েছিলেন। তাও সেটা নবান্নের উদ্বোধনে। এরপর আর কোনদিন রাজ্যপাল নবান্নে যাননি। মঙ্গলবার বিকেলে নবান্নে যান বর্তমান রাজ্যপাল জগদীপ ধনকড়।


এর আগে, আলিপুর আবহাওয়া দফতরে যান রাজ্যপাল। কথা বলেন আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। এরপর তিনি জানান, ঘূর্ণিঝড় রুখতে কেন্দ্র ও রাজ্য যেভাবে সম্বয় রেখে কাজ করছে, তা প্রশংসনীয়। কেউ চায়না আমপানের মতো পরিস্থিতি তৈরি হোক। সেজন্য বায়ুসেনাও প্রস্তুত রয়েছে। বিশাখাপত্তনম থেকে নৌসেনার বাড়তি বাহিনী এসেছে। এবার কেন্দ্র-রাজ্য যেভাবে সমন্বয় রেখে কাজ করছে, তা প্রশংসনীয়। 


তিনি বলেন, “রাজ্য সরকার সব রকমের সক্রিয়তা দেখিয়ে প্রস্তুতি নিয়েছে। সবসময় এ ভাবেই সকলের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করা দরকার। আমাদের লক্ষ্য একটাই, সাধারণ মানুষের যেন কোনও সমস্যা না হয়। সে কারণেই আমি মুখ্যসচিবের সঙ্গে কথা বলেছি। আমি মাননীয়া মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেছি।”

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.