প্রথম পাতা খবর জল্পনার অবসান, অসমের মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন হেমন্ত বিশ্বশর্মা

জল্পনার অবসান, অসমের মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন হেমন্ত বিশ্বশর্মা

54 views
A+A-
Reset

ডেস্ক: অসমের মুখ্যমন্ত্রী নির্বাচিত হলেন হেমন্ত বিশ্বশর্মা । রবিবার দলীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক অরুণ সিং, কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমার, অসমে বিজেপির পার্টি মুখ্য বৈজয়ন্ত পাণ্ডা।  এদিন হিমন্ত বিশ্ব শর্মাকে অসমের ঐতিহ্যশালী উত্তরীয় দিয়ে বরণ করে নেন সর্বানন্দ সোনওয়াল, অরুণ সিংরা।

সূত্রের খবর সোমবারই শপথগ্রহণ করবেন হিমন্ত বিশ্ব শর্মা। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।


এমনিতেই মুখ্যমন্ত্রিত্ব নিয়ে এমনিতেই দীর্ঘদিন ধরেই টানাপোড়েন চলছিল সোনোওয়াল এবং হিমন্তের। সেজন্য কোনও মুখ্যমন্ত্রীর মুখ ঘোষণা না করেই বিধানসভা নির্বাচনে লড়াই করেছিল বিজেপি। কিন্তু ভোটের ফল প্রকাশের পরই প্রশ্ন উঠতে শুরু করে, কে হবেন অসমের মুখ্যমন্ত্রী? প্রথম থেকেই সেই দৌড়ে কিছুটা এগিয়েছিলেন হিমন্ত। 

আরও পড়ুন: করোনা সংক্রান্ত ওষুধ ও সরঞ্জামের কর কমাতে মোদীকে চিঠি দিলেন ই মমতা


শুক্রবারই দিল্লিতে তাঁকে ও সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে ডেকে পাঠানো হয়। এরপর আজ বিজেপির মন্ত্রীসভার বৈঠক হয়। সেখানেই হিমন্ত বিশ্ব শর্মাকে মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয়। একইসঙ্গে অসমে বিজেপির বিধানসভা পরিষদের প্রধান হিসাবেও হিমন্ত বিশ্ব শর্মাকেই নির্বাচিত করা হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী তথা বিজেপি নেতা নরেন্দ্র সিং তোমার। আজ সকালেই মুিখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন সর্বানন্দ সোনওয়াল।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.